আগামীকাল তৃতীয় ধাপের ইউপি নির্বাচন

প্রকাশিত: ০৮:৩৯, ২৭ নভেম্বর ২০২১

আপডেট: ০৮:৩৯, ২৭ নভেম্বর ২০২১

ডেস্ক প্রতিবেদন: তৃতীয় ধাপে দেশের এক হাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে রোববার। একই দিনে অনুষ্ঠিত হবে ৯টি পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ। মধ্যরাতে শেষ হয়েছে প্রচার-প্রচারণা। একই সাথে সোমবার মধ্যরাত পর্যন্ত নির্বাচনী এলাকায় মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা দিয়েছে নির্বাচন কমিশন।

তৃতীয় ধাপে ১ হাজার ৭টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে তফসিল হলেও বিভিন্ন কারণে স্থগিত হয়েছে ৭টি ইউনিয়ন পরিষদের নির্বাচন। এরই মধ্যে চেয়ারম্যান পদে এক’শ জনসহ পাঁচ’শ ৬৯ জন প্রার্থী বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। নির্বাচনে চেয়ারম্যান, সংরক্ষিত ও সাধারণ সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন ৫০ হাজারের বেশি প্রার্থী।

শেষ দিনের প্রচার-প্রচারনায় সরগরম ছিল নির্বাচনী এলাকাগুলো। প্রার্থীরা ভোটারদের মন জয়ের চেষ্টায় ব্যস্ত ছিলেন। পাল্টাপাল্টি অভিযোগও রয়েছে প্রার্থীদের মধ্যে।

এদিকে, তৃতীয় ধাপের নির্বাচনে ভোটগ্রহণ সুষ্ঠু করা নির্বাচন কমিশনের জন্য বড় চ্যালেঞ্জ। তবে, নির্বাচন সুষ্ঠু ও অবাধ করতে ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

এই ধাপে ৩৩টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ হবে ইলেকট্রনিক ভোটিং মেশিন-ইভিএমের মাধ্যমে। অন্যগুলোতে ব্যালট পেপারের মাধ্যমে ভোট নেয়া হবে। সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়ে চলবে বিকেল ৪টা পর্যন্ত।
 

KFA/SAT

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *

loading...
loading...