চট্টগ্রামে চলছে নারী উদ্যোক্তাদের ‘হেমন্ত মেলা’

প্রকাশিত: ০৯:১৫, ২৬ নভেম্বর ২০২১

আপডেট: ০৯:৩২, ২৬ নভেম্বর ২০২১

চট্টগ্রাম সংবাদদাতা: অনলাইনভিত্তিক ক্ষুদ্র নারী উদ্যোক্তাদের আয়োজনে চট্টগ্রামে চলছে চারদিনের ‘হেমন্ত মেলা’। নারী উদ্যোক্তাদের সংগঠন ‘মেমসাহেব’ এর আয়োজনে এই মেলায় সারাদেশের ৫০জনেরও বেশি উদ্যোক্তা অংশ নিয়েছেন শাড়ি, নকশী কাঁথা ও জুয়েলারিসহ নানা পণ্য নিয়ে। সামনাসামনি এসব পণ্য দেখেশুনে কিনতে পেরে খুশি ক্রেতারাও। করোনার ধাক্কায় ক্ষতিগ্রস্ত এসব ক্ষুদ্র উদ্যোক্তাদের রক্ষায় সহজ শর্তে ঋণ প্রদানের জন্য সরকারের কাছে দাবি জানিয়েছেন আয়োজকরা। 

করোনাকালের ধাক্কা কাটিয়ে উঠতে বড় উদ্যোক্তাদের পাশাপাশি নানামুখি উদ্যোগ নিচ্ছেন মাঝারি ও ক্ষুদ্র উদ্যোক্তারাও। নারী উদ্যোক্তাদের সংগঠন ‘মেমসাহেব’ এর আয়োজনে এই হেমন্তমেলা, এমনই একটি উদ্যোগ। এতে অংশ নিয়েছেন অনলাইনভিত্তিক ৫০ জনেরও বেশি নারী উদ্যোক্তা। বন্দরনগরীর বাওয়া কিন্ডারগার্ডেন অডিটোরিয়ামে তারা নিজেদের প্রতিষ্ঠানের তৈরি বাহারি ডিজাইনের শাড়ি, জামা, নকশি কাঁথা ও জুয়েলারি সহ সৃজনশীল নানা পণ্য নিয়ে হাজির হয়েছেন। 

মূলত অনলাইনে বিক্রি করলেও এবার ক্রেতাদের সামনে সরাসরি পণ্য নিয়ে হাজির হতে পেরে খুশি উদ্যোক্তারা। দেখেশুনে পণ্য কেনার সুযোগ পেয়ে আনন্দিত ক্রেতারাও। 

করোনা অতিমারিতে ক্ষতিগ্রস্ত এসব ক্ষুদ্র উদ্যোক্তাদের রক্ষায় সহজ শর্তে সরকারি-বেসরকারি ব্যাংক থেকে ঋণ দেয়ার দাবি জানালেন মেলার আয়োজকরা।

মেলায় ২৪টি স্টল রয়েছে। ২৪শে নভেম্বর শুরু হওয়া এই মেলা চলবে ২৭ শে নভেম্বর পর্যন্ত। যা প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৮ টা পর্যন্ত খোলা থাকছে। 
 

MHS/SAT

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *

loading...
loading...