সারাদেশে জেলা প্রশাসকদের বিএনপি’র স্মারকলিপি 

প্রকাশিত: ০৫:২০, ২৪ নভেম্বর ২০২১

আপডেট: ০৫:২০, ২৪ নভেম্বর ২০২১

ডেস্ক প্রতিবেদন: খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেয়ার দাবিতে সারাদেশে জেলা প্রশাসকের কার্যালয়ে স্মারকলিপি দিয়েছে বিএনপি। এসময়, দলটির নেতারা অভিযোগ করেন, সরকার প্রতিহিংসার কারণে খালেদা জিয়াকে সুচিকিৎসার সুযোগ দিচ্ছে না। দ্রুত তার সুচিকিৎসা নিশ্চিতে বিদেশে পাঠানোর দাবি জানান। অন্যথায় কঠোর আন্দোলনের হুঁশিয়ারিও দেন নেতারা।

খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে নিয়ে উন্নত চিকিৎসার দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বুধবার সারাদেশে জেলা প্রশাসকের কার্যালয়ে স্মারকলিপি প্রদান করেছে বিএনপি।

ময়মনসিংহে বিএনপি’র দলীয় কার্যালয় থেকে মিছিল নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে পৌঁছায় নেতাকর্মীরা। সেখানে সংক্ষিপ্ত সমাবেশ শেষে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেয়। এসময় নেতারা অভিযোগ করেন, সরকার প্রতিহিংসার কারণে খালেদা জিয়াকে সুচিকিৎসার সুযোগ দিচ্ছে না।

পুলিশের কড়া নিরাপত্তার মধ্যে রংপুর জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেয় রংপুর জেলা বিএনপি’র নেতাকর্মীরা। বিদেশে নিয়ে খালেদা জিয়ার সুচিকিৎসার বিষয়টি মানবিকভাবে বিবেচনা করার আহ্বান জানান তারা।

একই দাবিতে, স্মারকলিপি দিয়েছে সিলেট জেলা ও মহানগর বিএনপি। এসময় নেতারা বলেন, খালেদা জিয়া গুরুতর অসুস্থ। দ্রুত উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানো না হলে, তিনি আরো অসুস্থ হয়ে পড়বেন।

টাঙ্গাইলে বিএনপি’র নেতাকর্মীরা মৎসজীবী সমিতির সামনে থেকে মিছিল নিয়ে জেলা প্রশাসক কার্যালয়ে যায়। পরে স্মারকলিপি দিয়ে বক্তারা বলেন, খালেদা জিয়ার সুচিকিৎসার জন্য বিদেশ যেতে প্রচলিত আইনে বাধা নেই।

অন্যান্য জেলার মত জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছে খুলনার নেতা কর্মীরা।


এদিকে, নাটোরে স্মারকলিপি প্রদানের কর্মসূচীকে ঘিরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থান নেয় আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। এ পরিস্থিতিতে স্মারকলিপি না দেয়ার ঘোষণা দেয় বিএনপির নেতা কর্মীরা।
 

SAI/PBC

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *

loading...
loading...