বিদেশে খালেদা জিয়ার চিকিৎসা দাবি ২৫৮২ সাংবাদিকের

প্রকাশিত: ০৩:০৪, ২৪ নভেম্বর ২০২১

আপডেট: ০৩:০৪, ২৪ নভেম্বর ২০২১

নিজস্ব সংবাদদাতা: সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে মুক্তি দিয়ে বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ দিতে সরকারের কাছে দাবি জানিয়েছেন দেশের ২৫৮২ জন সাংবাদিক।

আজ বুধবার (২৪শে নভেম্বর) এক বিবৃতিতে তারা বলেন, খালেদা জিয়া গুরুতর অসুস্থ অবস্থায় রাজধানীর এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন রয়েছেন। ডাক্তাররা জানিয়েছেন, ‘দেশে তাকে চিকিৎসা দেয়ার মতো আর কিছু বাকী নেই। খালেদা জিয়াকে বাচাঁতে হলে বিদেশে চিকিৎসা প্রয়োজন। তাই রাজনীতির ঊর্ধ্বে উঠে মানবিক দিক বিবেচনা করে তাকে অবিলম্বে বিদেশে চিকিৎসার সুযোগ দেয়ার আহ্বান জানাই।’

সাংবাদিকরা বিবৃতিতে বলেন, দীর্ঘ চার বছর খালেদা জিয়ার কোনো চিকিৎসা হয়নি। কারাগারে তিনি অনেক নতুন রোগে আক্রান্ত হয়েছেন। হার্টের সমস্যা, লিভারের সমস্যা, কিডনি ও চোখের সমস্যা ছাড়াও পুরনো আর্থ্রাইটিস এবং নতুন করে কোভিড-১৯ আক্রান্ত হওয়া ও কোভিড পরবর্তী জটিলতায় তার শারীরিক অবস্থা খুবই ঝুঁকিপূর্ণ।

‘খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক সাংবাদিকদের কাছে অসুস্থতার যে বিবরণ দিয়েছেন তা খুবই উদ্বেগজনক। দেশের একজন শীর্ষ রাজনীতিক, একজন সাবেক প্রধানমন্ত্রী, বয়োজেষ্ঠ নাগরিক, একজন নারী হিসেবে জেলবন্দি ব্যক্তির যথাযথ চিকিৎসা মানবাধিকারের অংশ। তার মৌলিক অধিকার ও ন্যায়বিচার নিশ্চিত করা জাতি হিসেবে আমাদের দায়িত্ব ও কর্তব্য।’

সাংবাদিকরা আরও বলেন, সরকার রাজনীতির ঊর্ধ্বে উঠে খালেদা জিয়ার প্রতি সহানুভূতিশীল আচরণ প্রদর্শন করবে। তিনি যাতে উন্নত চিকিৎসার জন্য বিদেশে যেতে পারেন, তার ব্যবস্থা করলে দেশবাসী ইতিবাচক হিসেবেই দেখবে এলও জানান বিবৃতি দেয়া সাংবাদিকরা।

বিবৃতিতে স্বাক্ষরকারীদের মধ্যে রয়েছেন- রিয়াজ উদ্দিন আহমেদ, আলমগীর মহিউদ্দিন, আমানউল্লাহ, আবুল আসাদ, শওকত মাহমুদ, ড. রেজোয়ান সিদ্দিকী, মোস্তফা কামাল মজুমদার, সালাহ উদ্দিন মোহাম্মদ বাবর, সৈয়দ মেজবাহ উদ্দিন আহমেদ, কবি আবদুল হাই শিকদার, এরশাদ মজুমদার, আমিনুর রহমান সরকারসহ অনেকে।

 

AR/BDB

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *

loading...
loading...