করোনায় বিশ্বে আরও সাড়ে ৭ হাজার মৃত্যু

প্রকাশিত: ১১:২৩, ২৪ নভেম্বর ২০২১

আপডেট: ১১:২৩, ২৪ নভেম্বর ২০২১

অনলাইন ডেস্ক: গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনায় ৭ হাজার ৬০৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫১ লাখ ৮২ হাজার ৯৬৮ জন। একই সময়ে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৫৩ হাজার ৭৬ জন। মোট আক্রান্ত ২৫ কোটি ৯০ লাখ ১৪ হাজার ৭৫৪ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ হয়েছে যুক্তরাষ্ট্রে। এ সময়ে দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ৮৬ হাজারেরও বেশি এবং মারা গেছেন এক হাজার ২৩৭ জন। দেশটিতে এ পর্যন্ত মোট আক্রান্ত ৪ কোটি ৮৮ লাখ ৩৫ হাজার ২১৬ জন এবং মারা গেছেন ৭ লাখ ৯৬ হাজার ৩১৩ জন।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে রাশিয়ায়। দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক হাজার ২৪৩ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছে ৩৩ হাজার ৯৯৬ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৯২ লক্ষাধিক এবং মৃত্যু হয়েছে ২ লাখ ৬৬ হাজার ৫৭৯ জনের।

ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ১৮ হাজার ৮৬১ জন এবং মারা গেছে ৩৯৮ জন। দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ২০ লাখ ৩৮ হাজার ৭৩১ জন এবং মারা গেছেন ৬ লাখ ১৩ হাজার ২৪০ জন।

ভারতে এ পর্যন্ত আক্রান্ত ৩ কোটি ৪৫ লাখ ৩৩ হাজার ৪৭৩ জন এবং মারা গেছেন ৪ লাখ ৬৬ হাজার ১৪৭ জন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় পোল্যান্ডে ৩৯৮ জন, জার্মানিতে ৩৪৩ জন, তুরস্কে ২২০৮ জন, যুক্তরাজ্যে ১৬৫ জন এবং ইরানে ১৩২জন মারা গেছেন।

SAI/BDB

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *

loading...
loading...