টেলিভিশনকে শিল্প ঘোষণার দাবি অ্যাটকোর 

প্রকাশিত: ০৭:০১, ২১ নভেম্বর ২০২১

আপডেট: ১০:৫২, ২১ নভেম্বর ২০২১

নিজস্ব সংবাদদাতা: টেলিভিশনকে শিল্প ঘোষণা ও পে চ্যানেল করার দাবি জানিয়েছেন বেসরকারি টেলিভিশন চ্যানেল মালিকরা। বিশ্ব টেলিভিশন দিবসের আলোচনায় এই খাতের বিশিষ্টজনেরা বলেছেন,  বিভিন্ন সেক্টরের বিশেষজ্ঞরা বলছেন, টেলিভিশনে পেশাদারিত্ব ও অনুষ্ঠানের গুনগতমান বাড়াতে প্রয়োজন প্রশিক্ষণ। অনুষ্ঠানের প্রধান অতিথি তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ জানান, বিদেশি শিল্পীদের অভিনীত ডাবিং বিজ্ঞাপন প্রচারও বন্ধ করা হবে।

বিশ্ব টেলিভিশন দিবস উপলক্ষ্যে ‘বাংলাদেশে টেলিভিশন চ্যানেলের বিকাশ’ শীর্ষক গোল টেবিল আলোচনার আয়োজন করে অ্যাসোসিয়েশন অব টেলিভিশন চ্যানেল ওনার্স- অ্যাটকো। দেশের টেলিভিশন চ্যানেলগুলোর বিকাশে নিজেদের অভিজ্ঞতায় বিভিন্ন সমস্যা ও সমাধানের কথা তুলে ধরেন অ্যাটকো সদস্যরা। স্যাটেলাইটের ভাড়ায় বকেয়ার সুদ মওকুফ ও পে চ্যানেল করার দাবি জানায় অ্যাটকো। 

আলোচনায় বিশিষ্টজনরা বলেন, সমাজকে সচেতন করা জন্য ইতিবাচক ও শিক্ষামূলক অনুষ্ঠান বাড়াতে হবে। সমাজের অস্থিরতা ও অবক্ষয় বন্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমকে নিয়ন্ত্রণেরও সুপারিশ করেন তারা। 

তথ্য ও স¤প্রচার মন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, দেশের আইন মেনে বিদেশি চ্যানেলকে ক্লিনফিড করেই পাঠাতে হবে। ডাবিং বিদেশি বিজ্ঞঅপনও বন্ধ করা হবে। টিআরপির ক্ষেত্রেও পর্যায়ক্রমে স্বচ্ছতা আনা হবে বলে জানান তিনি। গণমাধ্যম কর্মী আইন ও সম্প্রচার আইন করার কাজ এগিয়েছে বলে জানান তথ্যমন্ত্রী। 

KNR/MSI

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *

loading...
loading...