পটুয়াখালীতে একই পরীক্ষা দুইবার নেয়ার অভিযোগ 

প্রকাশিত: ০১:২৯, ১৬ নভেম্বর ২০২১

আপডেট: ০১:২৯, ১৬ নভেম্বর ২০২১

পটুয়াখালী সংবাদদাতা: পটুয়াখালীর মির্জাগঞ্জে একটি এসএসসি পরীক্ষা কেন্দ্রে বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা বিষয়ের পরীক্ষা একই দিনে দুইবার নেওয়া অভিযোগ উঠেছে। 

সোমবার (১৫ই নভেম্বর) সকাল ১০টায় মির্জাগঞ্জ উপজেলার সুবিদখালী সরকারি রহমান ইসহাক মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে। 

পরীক্ষার্থী ও অভিভাবকরা জানায়, মির্জাগঞ্জের সুবিদখালী সরকারি রহমান ইসহাক মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে সকাল ১০টায় বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা বিষয়ের পরীক্ষা শুরু হয়। এতে ১৪টি শিক্ষা প্রতিষ্ঠানের ১৯১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে। এদিন ওই কেন্দ্রে সেটকোড-৩ এর প্রশ্নপত্রে পরীক্ষা হওয়ার কথা থাকলেও ভুলে পরীক্ষার্থীদের সরবরাহ করা হয় সেটকোড-১ এর প্রশ্নপত্র। 

পরীক্ষা প্রায় শেষের দিকে কেন্দ্র কর্তৃপক্ষের নিকট এ ভুলটি ধরা পড়লে তড়িঘড়ি করে পরীক্ষার্থীদের কাছ থেকে ভুল প্রশ্নপত্র এবং খাতা তুলে নেয়া হয়। পুনরায় নির্ধারিত (সেটকোড-৩) কোডের প্রশ্ন সরবরাহ করে সময় বাড়িয়ে পরীক্ষা নেওয়া হয়। এতে অনেক পরীক্ষার্থী মানসিকভাবে ভেঙে পড়েন। 

সুবিদখালী সরকারি রহমান ইসহাক মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রের সচিব আব্দুল জলিল বলেন, `সঠিক সময়ে সঠিক কোডেই পরীক্ষা শুরু হয়। তবে লিখিত (সৃজনশীল) পরীক্ষায় ভুলে সেটকোড-৩ এর পরিবর্তে সেটকোড-১ এর প্রশ্ন দেওয়া হয়েছিল। তবে কয়েক মিনিটের মধ্যেই আবার ভুল প্রশ্ন এবং খাতা তুলে নিয়ে সঠিক প্রশ্নপত্র দিয়ে পরীক্ষা নেওয়া হয়েছে। এতে তেমন কোনো সমস্যা হয়নি।'

মির্জাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) তানিয়া ফেরদৌস জানান, ‘ইতিমধ্যে কেন্দ্র সচিবকে শোকজ করা হয়েছে। শিক্ষা বোর্ড কর্তৃপক্ষকেও অবহিত করেছি। কেনো এমনটি হলো তা খতিয়ে দেখা হচ্ছে।’

AR/SAT

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *

loading...
loading...