চট্টগ্রামে সিএনজিচালিত বাসেও বেড়েছে ভাড়া

প্রকাশিত: ০৮:২১, ১৫ নভেম্বর ২০২১

আপডেট: ১০:২২, ১৫ নভেম্বর ২০২১

চট্টগ্রাম সংবাদদাতা: ডিজেলের দাম বাড়ানোর সুযোগ নিয়ে চট্টগ্রামে বাড়তি ভাড়া আদায় করছে বেশ কিছু সিএনজিচালিত গণপরিবহন। তাই কঠোর মনিটরিং ও শাস্তি প্রদানের মাধ্যমে অরাজক এই পরিস্থিতি নিয়ন্ত্রণের দাবি জানিয়েছেন ক্ষুব্ধ যাত্রীরা। এদিকে, সবধরণের যানবাহন যেন বাড়তি ভাড়া আদায় করতে না পারে, সেজন্য স্টিকার দিয়ে চিহ্নিত করার উদ্যোগ নিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ। স্টিকার ছাড়া গণপরিবহনে জ্বালানি সরবরাহ না করার নির্দেশও দেয়া হয়েছে পাম্পগুলোকে। 

সম্প্রতি ডিজেলের দাম বাড়ানোর পর সাধারণ যাত্রীদের বোকা বানিয়ে বাড়তি ভাড়া আদায় করছে চট্টগ্রামের বিভিন্ন রুটের সিএনজিচালিত গণপরিবহন। জ্বালানি হিসেবে গ্যাস ব্যবহার করলেও যাত্রী প্রতি ৫ থেকে ১৫ টাকা পর্যন্ত বেশি নেয়া হচ্ছে। এনিয়ে প্রতিদিন যাত্রীদের সাথে পরিবহন চালক-শ্রমিকদের বাকবিতন্ডাও হচ্ছে। 

এমন অরাজকতা বন্ধে প্রশাসনের কঠোর মনিটরিং এবং অভিযুক্তদের শাস্তি প্রদানের দাবি জানিয়েছেন ভুক্তভোগী সাধারণ যাত্রীরা। চট্টগ্রাম মহানগরীর পরিবহন মালিকরাও বলছেন, সিএনজি চালিত গণপরিবহনের বাড়তি ভাড়া আদায়ের কোন কারণ নেই। 

অনিয়ম বন্ধে ডিজেল ও সিএনজি চালিত যানবাহনগুলোকে আলাদা করে চিহ্নিত করার ব্যবস্থা নিয়েছে চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ। লাগানো হচ্ছে লাল ও সবুজ স্টিকার। সেই সাথে স্টিকারবিহীন গাড়িতে জ¦ালানি সরবরাহ বন্ধ রাখতে পাম্পগুলোতে নির্দেশনা দেয়া হয়েছে। 

কেউ স্টিকার তুলে ফেলছে কি না অথবা কোন কৌশলে বাড়তি ভাড়া আদায় করা হচ্ছে কি না, তা মনিটরিংয়ে নগরীর বিভিন্ন পয়েন্টে অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ।

AR/MSI

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *

loading...
loading...