২৫শে নভেম্বর থেকে স্কুলে ভর্তির আবেদন শুরু

প্রকাশিত: ০৯:২৩, ১১ নভেম্বর ২০২১

আপডেট: ০৯:২৩, ১১ নভেম্বর ২০২১

নিজস্ব প্রতিবেদক: ২০২২ শিক্ষাবর্ষেও সারাদেশের স্কুলগুলোতে প্রথম থেকে নবম শ্রেণী পর্যন্ত শিক্ষার্থী ভর্তি করা হবে লটারির মাধ্যমে। মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরে (মাউশি) প্রাথমিক সিদ্ধান্ত অনুযায়ী অনলাইন আবেদন শুরু হবে আগামী ২৫শ নভেম্বর থেকে, চলবে ৮ই ডিসেম্বর পর্যন্ত।

আজ বৃহস্পতিবার (১১ই নভেম্বর) ২০২২ সালের প্রথম থেকে নবম শ্রেণির স্কুলভর্তি সংক্রান্ত মাউশি’র এক সভায় এই সিদ্ধান্ত হয়েছে।

করোনা পরিস্থিতির কারণে এবছর সরকারি-বেসরকারি সব শিক্ষা প্রতিষ্ঠানে অনলাইনে ভর্তি ফরম বিক্রির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রথমবারের মতো সারাদেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে উভয় স্তরের ভর্তি লটারি কেন্দ্রীয়ভাবে আয়োজন করা হবে। সরকারি স্কুলভর্তির লটারি ১৫ই ডিসেম্বর ও বেসরকারি স্কুলের লটারি ১৯শে ডিসেম্বর আয়োজন করা হবে।

সরকারি স্কুলের প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত লটারিতে নির্বাচিত শিক্ষার্থীদের ১৮ থেকে ২৩শে ডিসেম্বর পর্যন্ত ভর্তি করানো হবে। অপেক্ষমাণ তালিকা থেকে ২৬-৩০শে ডিসেম্বর পর্যন্ত ভর্তি করানো যাবে। আর বেসরকারি স্কুলে ২১-২৭শে ডিসেম্বর পর্যন্ত লটারিতে নির্বাচিত শিক্ষার্থীদের ভর্তি করানো হবে। অপেক্ষমাণ তালিকা অনুযায়ী ২৮-৩০শে ডিসেম্বর পর্যন্ত ভর্তি হতে পারবে শিক্ষার্থীরা।

টেলিটকের মাধ্যমে ভর্তি ফরম বিক্রি, লটারি ও ফল প্রকাশ করা হবে। সভায় ঢাকা মহানগরের নির্বাচিত বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানরা উপস্থিত ছিলেন।

এবিষয়ে মাউশির পরিচালক (মাধ্যমিক) মো. বেলাল হোসাইন বলেন, এখনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। ৩’রা নভেম্বর শিক্ষা মন্ত্রণালয়ে অনুষ্ঠিত সভার কার্যবিবরণী পাওয়ার পর এ বিষয়ে চূড়ান্তভাবে বলা যাবে।

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *

loading...
loading...