শ্রীলঙ্কায় এক বাংলাদেশি আটক

প্রকাশিত: ১২:২৯, ০৬ নভেম্বর ২০২১

আপডেট: ১২:২৯, ০৬ নভেম্বর ২০২১

আন্তর্জাতিক ডেস্ক: এক বাংলাদেশী নাগরিককে শ্রীলঙ্কার দালাদা মালিগাওয়া পুলিশ ইউনিট মঙ্গলবার সকালে আটক করেছে। তার বিরুদ্ধে  শ্রীলঙ্কার ঐতিহাসিক দাঁত মন্দিরের অন্তর্গত বিশেষ নিরাপত্তা অঞ্চলে ড্রোন ক্যামেরা ব্যবহারের অভিযোগ আনা হয়। পুলিশ বলছে, দাঁত মন্দিরের অন্তর্গত বিশেষ নিরাপত্তা অঞ্চলে বিনা অনুমতিতে ড্রোন ক্যামেরা ব্যবহার কঠোরভাবে নিষিদ্ধ। 

শ্রীলঙ্কার স্থানীয় গণমাধ্যম কলম্বোপেইজ থেকে জানা যায়, অভিযুক্ত ব্যক্তি জানিয়েছেন, নিজের ইউটিউব চ্যানেলের জন্য ওই ভিডিও ফুটেজ সংগ্রহ করছিলেন তিনি। তার মোবাইল ফোন, ক্যামেরা, ড্রোন ক্যামেরা ও পাসপোর্ট জব্দ করা হয়েছে। এ বিষয়ে তদন্ত শুরু করেছে স্থানীয় পুলিশ।

উল্লেখ্য, শ্রীলঙ্কার পবিত্র দাঁত মন্দির বা শ্রী দালাদা মালিগাওয়া মূলত একটি বৌদ্ধ মন্দির। এটি ক্যান্ডি রাজ্যের রাজপ্রাসাদ চত্বরে অবস্থিত। সেখানে গৌতম বুদ্ধের দাঁতের ধ্বংসাবশেষ রয়েছে। প্রাচীনকাল থেকেই স্থানীয় রাজনীতিতে এই ধ্বংসাবশেষ বিশেষ গুরুত্বপূর্ণ। মনে করা হয়, এটি যার কাছে থাকবে সে-ই দেশ শাসন করবে। এই দাঁত একসময় সিংহলি রাজাদের দখলে ছিল। ঐতিহাসিক কারণে গুরুত্বপূর্ণ দাঁত মন্দিরকে বিশ্ব ঐতিহ্য ঘোষণা করা হয়েছে।

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *

loading...
loading...