পল্টনে বিএনপি ও পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া

প্রকাশিত: ০১:০৪, ২৬ অক্টোবর ২০২১

আপডেট: ০১:০৪, ২৬ অক্টোবর ২০২১

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর নয়াপল্টনে বিএনপি'র সমাবেশ শেষে মিছিলের সময় দলটির নেতা-কর্মীদের সাথে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটনা ঘটেছে। প্রশাসনের অনুমতি ছাড়াই মিছিল বের করার চেষ্টা করলে তাতে বাধা দেয় পুলিশ। এসময় পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ সৃষ্টি হয়। 

এর আগে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় সরকারের ব্যর্থতার অভিযোগ এনে এর প্রতিবাদে আজ (মঙ্গলবার) বিক্ষোভ সমাবেশ করে বিএনপি। সকাল থেকেই নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে দলটির অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা জড়ো হতে থাকেন। বেলা ১১টা থেকে মিছিল শুরু হওয়ার কথা থাকলেও প্রশাসনের অনুমতি না থাকায় নেতা-কর্মীরা ছোট ছোট মিছিল নিয়ে নাইটেঙ্গেল মোড়ের দিকে এগোতেই পুলিশের বাঁধার মুখে পড়ে। এতে পরিবেশ ক্রমেই উত্তপ্ত হয়ে ওঠে।

একপর্যায়ে বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়। বিএনপির নেতাকর্মীরা ইটপাটকেল ছুঁড়লে পুলিশও আত্মরক্ষার্থে টিয়ারশেল নিক্ষেপ ও লাঠিচার্জ করে। এসময় ফকিরাপুল, কাকরাইল, বিজয়নগর, পুরানা পল্টনসহ আশপাশের এলাকায় যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

এর আগে সমাবেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, দেশে সরকার পরিবর্তন এখন জনগণের দাবি। নিজেদের সকল ব্যর্থতা ঢাকতে জনগণের দৃষ্টি ভিন্ন দিকে ফেরাতেই দেশে অস্থিরতা সৃষ্টি করছে সরকার। 

পদত্যাগ করে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দেয়ার আহ্বান জানান বিএনপি নেতারা। মিছিলের আগে বিএনপি কার্যালয়ের সামনের অস্থায়ী মঞ্চ থেকে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার দাবি ও  বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান তোলেন নেতাকর্মীরা।

SAI/MSI

এই বিভাগের আরো খবর

মির্জা ফখরুল আবোল তাবোল বকছেন- কাদের

নিজস্ব প্রতিবদক: মির্জা ফখরুল ইসলাম...

বিস্তারিত
‘গণতন্ত্র বিকাশে সাম্প্রদায়িক শক্তি বড় বাধা’ 

নিজস্ব প্রতিবেদক: গণতন্ত্র রক্ষা এবং...

বিস্তারিত
আজ ঢাকায় ‘বিশ্ব শান্তি সম্মেলন’ শুরু

অনলাইন ডেস্ক: আজ ৪ঠা ডিসেম্বর। বিশ্ব...

বিস্তারিত
কাল থেকে ঢাকায় বিশ্ব শান্তি সম্মেলন

নিজস্ব প্রতিবেদক: আগামীকাল (শনিবার)...

বিস্তারিত
মানবাধিকার লঙ্ঘণ করছে সরকার- জাফরুল্লাহ

নিজস্ব প্রতিবেদক: দেশে এখন দু:শাসনের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *