সাম্প্রদায়িক অপতৎপরতা প্রতিরোধের নির্দেশ প্রধানমন্ত্রীর

প্রকাশিত: ১০:৫৬, ১৮ অক্টোবর ২০২১

আপডেট: ০৮:৫৮, ১৮ অক্টোবর ২০২১


নিজস্ব প্রতিবেদক: দেশে সাম্প্রদায়িক অপশক্তির তৎপরতা প্রতিরোধ করতে দলের নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যে কোন মূল্যে হাজার বছরের সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য সমুন্নত রাখতে দেশবাসীর প্রতি আহ্বানও জানান তিনি।

আজ সোমবার (১৮ই অক্টোবর) সন্ধ্যায় ধানমন্ডিতে দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক জরুরি সভায় ভিডিও কনফারেন্সে সংযুক্ত হয়ে তিনি এই আহ্বান জানান।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ যখন বিশ্বসভায় মর্যাদাশীল রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে ঠিক সে সময়ই একটি চিহ্নিত মহল পরিকল্পিতভাবে দেশে সাম্প্রদায়িক হানাহানি সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছে। সরকার ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করেছে উল্লেখ করে তিনি বলেন, ইতোমধ্যে অনেকে গ্রেফতার হয়েছে এবং বাকীদেরও আইনের আওতায় আনার প্রক্রিয়া চলমান রয়েছে।

সভা শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানান, আগামীকাল মঙ্গলবার সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে 'সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা' কর্মসূচি পালন করা হবে। কর্মসূচির অংশ হিসেবে সকাল ১১টায় বঙ্গবন্ধু এভিনিউয়ে 'সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা' কর্মসূচি পালন করা হবে। আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো সারাদেশের জেলা, মহানগর, উপজেলায় এই কর্মসূচি পালন করবে। জাতীয় নেতৃবৃন্দ সাম্প্রদায়িক হামলায় ক্ষতিগ্রস্ত বিভিন্ন এলাকা পরিদর্শন করবেন বলেও জানান ওবায়দুল কাদের।

FEJ/BDB

এই বিভাগের আরো খবর

দেশব্যাপী ইন্টারনেট গ্রাহকদের ভোগান্তি

ইউসুফ রানা: ইন্টারনেটে ধীরগতি, মাঝে...

বিস্তারিত
ঘূর্ণিঝড় জাওয়াদ গভীর নিম্নচাপে পরিণত

নিজস্ব প্রতিবেদক: বঙ্গোপসাগরে সৃষ্ট...

বিস্তারিত
`মানুষের কল্যাণে কাজ করবে যুবলীগ' 

‌‌নিজস্ব প্রতিবেদক: যুবলীগের...

বিস্তারিত
আজ জাতীয় বস্ত্র দিবস

অনলাইন ডেস্ক: আজ ৪ঠা ডিসেম্বর। জাতীয়...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *