পাঁচ মামলায় খালেদার জামিনের মেয়াদ বাড়লো

প্রকাশিত: ০৬:১৮, ২৮ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ০৬:১৮, ২৮ সেপ্টেম্বর ২০২১

নিজস্ব প্রতিবেদক: বাসে আগুন দিয়ে মানুষ হত্যা ও মানহানির অভিযোগে করা পৃথক পাঁচ মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনের মেয়াদ এক বছর বাড়িয়েছেন হাইকোর্ট। জামিনের মেয়াদ বৃদ্ধি চেয়ে খালেদা জিয়ার করা পৃথক আবেদনের শুনানি নিয়ে হাইকোর্টের পৃথক দু’টি বেঞ্চ এই আদেশ দেন।

পাঁচ মামলার মধ্যে চারটি মানহানির। এই চার মামলায় আজ এক বছরের জন্য খালেদা জিয়ার জামিনের মেয়াদ বাড়ানো হয়। বাসে আগুন দিয়ে মানুষ হত্যার মামলায় গতকাল সোমবার খালেদা জিয়ার জামিনের মেয়াদ এক বছরের জন্য বাড়ানো হয়।

মানহানির অভিযোগে ঢাকায় তিনটি ও নড়াইলে করা একটি মামলায় বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ ও বিচারপতি মোহাম্মদ আলী সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার জামিনের মেয়াদ এক বছর বাড়িয়েছেন।

অন্যদিকে, নাশকতার অভিযোগে কুমিল্লায় করা এক মামলায় বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ সোমবার বিএনপির চেয়ারপারসনের জামিনের মেয়াদ এক বছর বাড়িয়েছেন। 

মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে বক্তব্যকে কেন্দ্রকরে খালেদা জিয়ার বিরুদ্ধে মানহানির অভিযোগে ঢাকায় তিনটি ও নড়াইলে একটি মামলা হয়। পৃথক মামলায় জামিন চেয়ে তিনি ২০১৮ সালে হাইকোর্টে আবেদন করেন। এর প্রাথমিক শুনানি নিয়ে একই বছর হাইকোর্ট রুল দিয়ে অন্তরবর্তীকালীন জামিন দেন।

এছাড়া, বাসে আগুন দিয়ে মানুষ হত্যার অভিযোগে ২০১৫ সালে খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা হয়। এই মামলায় ২০১৯ সালে হাইকোর্ট থেকে খালেদা জিয়া জামিন পান। পৃথক পাঁচ মামলায় জামিনের মেয়াদ বৃদ্ধি চেয়ে হাইকোর্টে আবেদন করেন খালেদা জিয়া।
 

YA/KHR

এই বিভাগের আরো খবর

ডিএমপি কমিশনার ও র‍্যাব ডিজি'র পদোন্নতি

নিজস্ব প্রতিবেদক: ঢাকা মেট্রোপলিটন...

বিস্তারিত
রকি হত্যার প্রধান আসামিসহ ২ জন গ্রেফতার

গাইবান্ধা সংবাদদাতা: গাইবান্ধার...

বিস্তারিত
ফেসবুকে উস্কানিমূলক পোস্ট, ফেনীতে আটক ৩

নিজস্ব প্রতিবেদক: সামাজিক যোগাযোগ...

বিস্তারিত
রাজধানীতে ৫ কেজি আইস মাদকসহ গ্রেফতার ২

নিজস্ব প্রতিবেদক: রাজধানী থেকে...

বিস্তারিত
সাবেক এলজিইডি মন্ত্রীর এপিএস ফুয়াদ গ্রেফতার

ফরিদপুর সংবাদদাতা: অর্থ পাচার মামলার...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *