যুক্তরাষ্ট্রে প্রবাসী চিত্রশিল্পীদের আর্টক্যাম্পের আয়োজন

প্রকাশিত: ০৭:১৬, ২২ আগস্ট ২০২১

আপডেট: ০৭:১৬, ২২ আগস্ট ২০২১

বিউটি সমাদ্দার: প্রকৃতির সান্নিধ্যে শিল্পচর্চার মধ্যদিয়ে যুক্তরাষ্ট্রের প্রবাসী বাংলাদেশী চিত্রশিল্পীরা অন্যরকম একটি দিন পার করলো। বাংলাদেশী আমেরিকান আর্টিস্টস ফোরাম ষষ্ঠবারের মতো পেনসিলভানিয়ায় আর্টক্যাম্পের আয়োজন করে। দিনব্যাপী এই আর্টক্যাম্পে অংশ নেন ১৫ জন প্রবাসী চিত্রশিল্পী। করোনা মহামারির কারণে এবছর বাংলাদেশ থেকে কোনো শিল্পী এই ক্যাম্পে অংশ নেয়নি। 

প্রকৃতির কাছে ফিরে না গেলে হয়তো বোঝাই যায় না, কতোই না বাহারী রং রূপ নিয়ে আপন মহিমায় সেজে আছে নৈস্বর্গিক এই পৃথিবী। প্রকৃতির সেই রূপকে রং তুলির আচঁড়ে ফ্রেম বন্দি করতেই যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়ায় ২১ আগষ্ট শনিবার বসেছিলো প্রবাসী চিত্রশিল্পীদের মিলন মেলা।

‘শিল্পের সাথেই থাকুন’ এই স্লোগান নিয়ে বাংলাদেশী আমেরিকান আর্টিস্টস্ ফোরাম ষষ্ঠবারের মতো আয়োজন করে দিনব্যাপী এই আর্ট কর্মশালা। রোদ ঝলমলে মিষ্টি হাওয়ায় কোন শিল্পীর ক্যানভাস সেজে উঠেছে বাহারী ফুলে। দিগন্তজোড়া নীল আকাশ ধরা দিয়েছে কারো ছোট্ট ক্যানভাসে। প্রকৃতির সব অনুসঙ্গই যেন খেলা করছে শিল্পীদের চিত্রপটে।

আর্ট ক্যাম্পে নিউইয়র্কসহ যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যের ১৫ জন চিত্রশিল্পী অংশ নিয়েছে। ছবি আকাঁ ছাপিয়ে দিনব্যাপী এই আয়োজন হয়ে উঠে শিল্পীদের শিল্প সাহিত্য সংস্কৃতি আড্ডা। আর্ট ক্যাম্পে আঁকা ছবি গুলো নিয়ে পরে প্রদর্শনীর আয়োজন করা হবে বলে জানান আয়োজকরা।

BRS/MSI

এই বিভাগের আরো খবর

সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে দেশ- প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ...

বিস্তারিত
শ্রীলঙ্কায় এক বাংলাদেশি আটক

আন্তর্জাতিক ডেস্ক: এক বাংলাদেশী...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *