ঢাকা, রবিবার, ২২ অক্টোবর ২০১৭, ৭ কার্তিক ১৪২৪, ১ সফর ১৪৩৯
শিরোনামঃ
উন্নত বাংলাদেশ গড়তে আওয়ামী লীগকে ক্ষমতায় রাখুন: জয় বেড়িবাঁধ ভেঙে বিভিন্ন জেলার নিম্নাঞ্চল প্লাবিত, ব্যাহত ফেরি চলাচল টানা বৃষ্টিতে ডুবে গেছে ঢাকার বিভিন্ন এলাকা টানা বৃষ্টিতে দেশের বিভিন্ন বন্দরের কার্যক্রমে স্থবিরতা মালয়েশিয়ায় ভূমিধসে তিন বাংলাদেশীসহ ৪ শ্রমিকের মৃত্যু কাতালোনিয়ার স্বায়ত্তশাসন বাতিল করে দিলো স্পেন কাবুলে মিলিটারি একাডেমিতে আত্মঘাতী হামলায় ১৫ ক্যাডেট নিহত ডি-এইট সম্মেলনে সবচেয়ে বেশি গুরুত্ব পেয়েছে রোহিঙ্গা ইস্যু আওয়ামী লীগে জঙ্গি-সন্ত্রাসি ও চাঁদাবাজের ঠাঁই নেই: ওবায়দুল সু চি’র নীরবতায় রোহিঙ্গাদের ওপর সেনা নিপীড়ন চলছে: ইউনূস ভারী বর্ষণে কলাপাড়ায় বেড়িবাঁধ ভেঙে ১১ গ্রাম প্লাবিত রোহিঙ্গা সংকট সমাধানে সরকার সম্পূর্ণ ব্যর্থ: আমীর খসরু মালয়েশিয়ায় ৩৯ বাংলাদেশিসহ ১১৩ অভিবাসী আটক একটি গোষ্ঠী রোহিঙ্গাদের সন্ত্রাসী কাজে ব্যবহার করতে চায়: কামরুল প্রান্তিক জনগোষ্ঠীর সামাজিক নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান ইনজুরির কারণে শেষ ওয়ানডেতেও খেলতে পারছেন না তামিম দিনাজপুর ও নেত্রকোনার চাষিরা দিশাহারা স্পেনের অংশ কাতালোনিয়া আছে, থাকবে: রাজা ষষ্ঠ ফিলিপ আলফাডাঙ্গায় মধুমতির ভাঙন এলাকায় ড্রেজিং প্রকল্প উদ্বোধন আফগানিস্তানে দু’টি মসজিদে আত্মঘাতী বোমা হামলা, নিহত ৭২

আবারো ফ্লাইট বাতিল, অনিশ্চয়তায় ২৪ হাজার হজযাত্রী

প্রকাশিত: ০৬:২২ , ১২ আগস্ট ২০১৭ আপডেট: ০৬:২২ , ১২ আগস্ট ২০১৭

নিজস্ব প্রতিবেদক: এবারের হজযাত্রায় জটিলতা কাটছেই না। আটকেপড়া যাত্রীদের সৌদি আরব পৌঁছে দিতে বিমান বাংলাদেশ এয়ারলাইনস ১৪টি অতিরিক্ত ফ্লাইটের ব্যবস্থা করলেও আজ তার প্রথম ফ্লাইটটিই যাত্রী সংকটে বাতিল হয়েছে। হজ পরিচালকের আশঙ্কা, একারণে অতিরিক্ত ফ্লাইটের আরও কয়েকটি বাতিল হতে পারে।

এদিকে, ভিসা জটিলতায় এখনো অনিশ্চতায় রয়েছেন প্রায় ২৪ হাজার হজযাত্রী। এমন সংকটের জন্য বিমান ও হজ অফিস দায়ী করছে এজেন্সিগুলোকে। কিন্তু হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-হাব, উল্টো দুষছে বিমানের সমন্বয়হীনতাকে।

আশকোনা হজ ক্যাম্পে আজ শনিবার সকালে যাত্রীদের অপেক্ষার প্ল্যাটফর্মে এমন ফাঁকা দৃশ্যই বলে দিচ্ছে এদিন আবারও বাতিল হয়েছে হজ ফ্লাইট। দুপুর ১টা ৫ মিনিটে বিমানের অতিরিক্ত ফ্লাইটের প্রথমটি ছেড়ে যাওয়ার কথা থাকলেও যাত্রী স্বল্পতায় তা স্থগিত করে আবারও ১৯ আগস্ট দিনক্ষণ ঠিক করা হয়েছে।

এভাবে যাত্রী সংকটের জন্য বাতিল হচ্ছে একের পর এক ফ্লাইট। তবে এজন্য ভিসা জটিলতাকেই দুষছেন হজ এজেন্সীগুলো। যদিও ভিন্ন চিত্র জানা গেলো হজ ক্যাম্পের তথ্য থেকে। তাদের হিসাব অনুযায়ী এই মুহূর্তে ৩৩ হাজার ৮২৪জন যাত্রীর ভিসা থাকলেও টিকিট নিশ্চিত করছে না হজ এজেন্সিগুলো।

উল্টো ফ্লাইট বুকিং দিয়ে তারা বাতিল করছে। এজন্য বিমানকে ক্ষতিপূরণ দেয়ার বিধান না থাকায় কোন কোন এজেন্সি এই সুযোগ নিচ্ছে বলে মনে করছেন এজেন্সি মালিকদের কেউ কেউ। তবে ফ্লাইট বাতিল হওয়ার জন্য হজ এজেন্সি মালিকদের সংগঠন হাব দুষছে বিমানের সমন্বয়হীনতাকে।

এদিকে, হজ পরিচালকের আশঙ্কা, যাত্রী সংকটের কারণে নির্ধারিত ফ্লাইট আর বাতিল না হলেও ১৪টি অতিরিক্ত ফ্লাইটের মধ্য থেকে আরও কয়েকটি বাতিল হতে পারে। এ বছর বাংলাদেশ থেকে ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন হজে যাওয়ার কথা। আর, ২৪ জুলাই থেকে এ পর্যন্ত ৫৮ হাজার ১৮৮জন হজযাত্রী সৌদি আরবে পৌঁছেছেন।

এই সম্পর্কিত আরো খবর

জলাবদ্ধতা নিরসনে সমন্বিত পরিকল্পনার তাগিদ

টানা বৃষ্টিতে ডুবে গেছে ঢাকার বিভিন্ন এলাকা

নিজস্ব প্রতিবেদক: একটু বৃষ্টিতেই যেন ছোট ছোট নদীতে পরিণত হয় রাজধানীর রামপুরা, বনশ্রী ও মালিবাগ এলাকার মূল সড়কসহ সব অলিগলি। গত কয়েকদিনের...

৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত বহাল

টানা বৃষ্টিতে দেশের বিভিন্ন বন্দরের কার্যক্রমে স্থবিরতা

ডেস্ক প্রতিবেদন: টানা তিনদিনের বৃষ্টিতে দেশের বিভিন্ন বন্দরের কার্যক্রমে স্থবিরতা দেখা দিয়েছে। নিম্নচাপের কারণে চট্টগ্রাম, মংলা ও...

সারা দেশে ভারী থেকে হালকা বৃষ্টিপাত

বেড়িবাঁধ ভেঙে বিভিন্ন জেলার নিম্নাঞ্চল প্লাবিত, ব্যাহত ফেরি চলাচল

ডেস্ক প্রতিবেদন: বঙ্গোপসাগরে নিম্নচাপের কারণে সারা দেশে বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। বৈরী আবহাওয়ার কারণে এখনো বন্ধ রয়েছে মুন্সিগঞ্জের...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is