মালয়েশিয়ায় শতাধিক বাংলাদেশিসহ আটক ৩০৯

প্রকাশিত: ০৩:০৬, ২২ জুন ২০২১

আপডেট: ০৩:০৬, ২২ জুন ২০২১

আন্তর্জাতিক ডেস্ক: মালয়েশিয়ায় ১০২ বাংলাদেশিসহ ৩০৯ জন অবৈধ অভিবাসীকে আটক করেছে দেশটির অভিবাসন বিভাগ। ২০শে দিনগত রাতে দেশটির সেলাঙ্গর প্রদেশের মুকিম, ডেংকিল এলাকার একটি কনস্ট্রাকশন সাইড থেকে তাদের আটক করা হয়।

আটককৃত মোট ৩০৯ জনের মধ্যে ২৮০ জনই পুরুষ এবং ২৯ জন নারী রয়েছে। ২০ থেকে ৫০ বছর বয়সী এই বিদেশিদের মধ্যে ১৯৩ জন ইন্দোনেশিয়ান, ১০২ জন বাংলাদেশি, ৪ জন ভিয়েতনামের, ভারতীয় ২ জন এবং ৮জন মিয়ানমারের নাগরিক।

অভিবাসন বিভাগের মহাপরিচালক দাতুক সেরি ইন্দেরা খায়রুল দাযাইমি দাউদের নেতৃত্বে অভিবাসন বিভাগ, জাতীয় প্রতিরক্ষা বাহিনীসহ আরো কয়েকটি দপ্তরের ১৮৯ জন কর্মকর্তাদের নিয়ে এই অভিযান চালানো হয়। খায়রুল দাযাইমি দাউদ জানিয়েছেন, স্থানীয় জনগণের কাছ থেকে অভিযোগ পেয়ে গোপনে অভিযান চালানো হয়। আটককৃতরা মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (পিকেপি) লকডাউন এবং স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতি (এসওপি) বিধিনিষেধ না মেনে অস্বাস্থ্যকর পরিবেশে গাদাগাদি করে থাকছিলেন।

৭১৫ জন অভিবাসী আটক করা হলেও কাগজপত্র যাচাই-বাছাই শেষে ৩০৯ জন অভিবাসীকে আটক করে নিয়ে যায় ইমিগ্রেশন পুলিশ। তাদের প্রথমে করোনা পরীক্ষা করা হবে। পরে তাদের সেমেনিয়াহ ডিটেনশন সেন্টারে পাঠিয়ে দেয়া হবে বলে জানিয়েছে অভিবাসন বিভাগ।

এর আগে গত ৬ জুন দেশটির সাইবারজায়ার একটি বিল্ডিং নির্মাণ স্থাপনা থেকে ৬২ বাংলাদেশিসহ ১৫৬ জন অভিবাসীকে গ্রেফতার করা হয়।

MHR/MSI

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *