কাল থেকে কক্সবাজার রুটে ফ্লাইট শুরু

প্রকাশিত: ০১:০২, ৩১ মে ২০২১

আপডেট: ০১:০৪, ৩১ মে ২০২১

নিজস্ব প্রতিবেদক: করানাকালীন সময়ে সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে আগামীকাল (পহেলা জুন) থেকে ঢাকা-কক্সবাজার রুটে ফ্লাইট শুরু হচ্ছে। এরিমধ্যে দেশের বেসরকারি এয়ারলাইন্সগুলো তাদের ফ্লাইটের সময়সূচি ঘোষণা করেছে। 

নভোএয়ার সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে আগামীকাল (মঙ্গলবার) থেকে কক্সবাজার রুটে ফ্লাইট পরিচালনা শুরু করবে। ঢাকা থেকে সকাল সাড়ে ন'টা ও বিকাল ৩টা এবং কক্সবাজার থেকে সকাল ১১:০৫ মিনিটে ও বিকাল ৪.৩৫ মিনিটে প্রতিদিন দুইটি করে ফ্লাইট পরিচালনা করবে।

আজ এক প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য জানিয়েছে নভোএয়ার কর্তৃপক্ষ। একই সাথে পহেলা জুন থেকে ইউএস-বাংলা কক্সবাজারে ফ্লাইট শুরু করতে যাচ্ছে। ঢাকা থেকে সকাল ৯টা ৩০ মিনিট ও দুপুর ৩টা ৩০ মিনিটে কক্সবাজারের উদ্দেশ্যে ফ্লাইট ছেড়ে যাবে এবং কক্সবাজার থেকে সকাল ১১টা ০৫ মিনিট ও বিকাল ৫টা ০৫ মিনিটে ঢাকার উদ্দেশ্যে ফ্লাইট উড্ডয়ন করবে। 

ঢাকা থেকে কক্সবাজারের নূন্যতম ভাড়া সকল প্রকার ট্যাক্স ও সারচার্জসহ ওয়ান ওয়ের জন্য মোট ৪২৯৯ টাকা ও রিটার্ন ভাড়া ৮,৫৯৮টাকা নির্ধারণ করা হয়েছে। ঢাকা থেকে কক্সবাজার ছাড়াও অভ্যন্তরীণ গন্তব্য চট্টগ্রাম, সিলেট, যশোর, সৈয়দপুর, রাজশাহী ও বরিশালে নিয়মিত ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা। 

বর্তমানে ইউএস-বাংলা ঢাকা থেকে চট্টগ্রামে ৫টি, যশোরে ৬টি, সৈয়দপুরে ৭টি, সিলেটে ৩টি, রাজশাহী ও বরিশালে ২টি করে ফ্লাইট পরিচালনা করছে। ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান বহরে মোট ১৪ টি এয়ারক্রাফট রয়েছে, যার মধ্যে ৪টি বোয়িং ৭৩৭-৮০০, ৭টি ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০, তিনটি ড্যাশ৮-কিউ৪০০ এয়ারক্রাফট।

MSI/MSI

এই বিভাগের আরো খবর

মাদারীপুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু

মাদারীপুর  সংবাদদাতা: মাদারীপুরের...

বিস্তারিত
প্রধানমন্ত্রী দেশে ফিরলেই পায়রা সেতুর উদ্বোধন

পটুয়াখালী সংবাদদাতা: প্রধানমন্ত্রী...

বিস্তারিত
ভিয়েতনামে কিউবার টিকা ব্যবহারের অনুমোদন

আন্তর্জাতিক ডেস্ক: কিউবার করোনার...

বিস্তারিত
তেল-চিনির দাম বাড়ার পেছনে যে ব্যাখ্যা মন্ত্রীর

রংপুর সংবাদদাতা: আন্তর্জাতিক বাজারে...

বিস্তারিত
দিনাজপুরে দুই মাদক ব্যবসায়ী আটক

দিনাজপুর সংবাদদাতা: দিনাজপুরের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *