ঢাকা, শুক্রবার, ১৮ জানুয়ারী ২০১৯, ৫ মাঘ ১৪২৫

2019-01-19

, ১২ জমাদিউল আউয়াল ১৪৪০

বিদেশে নির্যাতিত কর্মীদের সহযোগিতার আশ্বাস দুই মন্ত্রীর

প্রকাশিত: ১১:৪৬ , ১২ মার্চ ২০১৭ আপডেট: ১১:৪৬ , ১২ মার্চ ২০১৭

বিদেশ গিয়ে কোনো শ্রমিক হয়রানি বা নির্যাতনের শিকার হলে, সরকার তাদের সর্বাত্মক সহযোগিতা দেবে বলে আশ্বাস দিলেন প্রবাসীকল্যাণ মন্ত্রী ও স্বরাষ্ট্র মন্ত্রী।

গতকাল শনিবার দুপুরে রাজধানীর একটি হোটেলে বাংলাদেশ এসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সিজ (বায়রা) ও র‌্যাব আয়োজিত ‘নিরাপদ অভিবাসন এবং মানবপাচার প্রতিরোধ’ শীর্ষক  সেমিনারে এ আশ্বাস দেন তাঁরা। পাশাপাশি ভুক্তভোগীদের দেশে ফিরিয়ে আনারও  আশ্বাস দেন দুই মন্ত্রী।

অনুষ্ঠানে মানবপাচার রোধে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড করার প্রস্তাব দেন র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ। এ সময় বিদেশ ফেরত ভুক্তভোগী ও নির্যাতনের শিকার হওয়া অভিবাসীরা তাদের জীবনে ঘটে যাওয়া লোমহর্ষক কাহিনী তুলে ধরেন।  এদিকে বিদেশগামী ও প্রবাসীদের সচেতন করার পাশাপাশি প্রতারক চক্রের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানান স্বরাষ্ট্রমন্ত্রী অসাদ্দুজামান খাঁন কামাল।

অন্যদিকে, মন্ত্রণালয়ের পক্ষ থেকে ভুক্তভোগীদের সহযোগিতা করা হচ্ছে এবং আগামীতেও করা হবে বলে আশ্বস্ত করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি।

মানবপাচারের দায়ে এখন পর্যন্ত ৪শ ৯৫জনকে আটক এবং সাড়ে ৭শ অভিবাসীকে উদ্ধার করা হয়েছে বলে জানায় র‌্যাব। অনুষ্ঠানে বায়রা’র পক্ষ থেকে ১০ জন ভুক্তভোগী অভিবাসীকে ১ লাখ টাকা করে অনুদান দেয়া হয়।

 


 

 

এই বিভাগের আরো খবর

তৃতীয় দিনের মত চলছে সংরক্ষিত মহিলা আসনের জন্য মনোনয়ন ফরম বিক্রি

নিজস্ব প্রতিবেদক: বিপুল উৎসাহ উদ্দীপনায় তৃতীয় দিনের মত চলছে একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি।...

বেতন-ভাতা বাড়ানো হয়েছে, দুর্নীতি করলে কঠোর ব্যবস্থা : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা অনেক বাড়ানো হয়েছে, তাই দুর্নীতি করলে কঠোর...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is