ইংল্যান্ডকে ২০৫ রানে থামিয়ে দিলো ভারত

প্রকাশিত: ০৬:৩৮, ০৪ মার্চ ২০২১

আপডেট: ০৬:৩৮, ০৪ মার্চ ২০২১

ক্রীড়া ডেস্ক: চতুর্থ টেস্টের প্রথম ইনিংসে সফরকারি ইংলিশ ব্যাটসম্যানদের ভোগালেন অক্ষর প্যাটেল এবং রবিচন্দ্রন অশ্বিন। আহমেদাবাদের মোতেরায় বেশ ভালো বোলিং করেছেন পেসার মোহাম্মদ সিরাজও। সব মিলিয়ে ধুঁকতে থাকা ইংল্যান্ড প্রথম ইনিংসে গুটিয়ে গেছে ২০৫ রানেই।

টস জিতে ব্যাট করতে নেমে ধীরগতিতে শুরু করেছিল ইংল্যান্ড। মোহাম্মদ সিরাজ আর ইশান্ত শর্মার পেস জুটিকে প্রথম ওভার সামলে মাত্র ১০ রান তুলে সফরকারিরা। ষষ্ঠ ওভারেই স্পিন আক্রমণে নিয়ে আসেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি, বল তুলে দেন অক্ষর প্যাটেলের হাতে।

সময় লাগেনি। ওভারের দ্বিতীয় বলেই ডম সিবলিকে () বোল্ড করে অধিনায়কের আস্থার প্রতিদান দেন অক্ষর। পরের ওভারে বাঁহাতি এই স্পিনার তুলে নেন জ্যাক ক্রলিকে () এরপর সিরাজ এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন ইংলিশ দলের ব্যাটিং স্তম্ভ অধিনায়ক জো রুটকে ()

৩০ রানের মধ্যে উইকেট হারিয়ে ধুঁকতে থাকে ইংল্যান্ড। চতুর্থ উইকেটে জনি বেয়ারস্টো আর বেন স্টোকস মিলে বিপদ কিছুটা সামলে উঠেছিলেন। এই জুটিটিও ভাঙেন সিরাজ, বেয়ারস্টোকে এলবিডব্লিউ করেন ব্যক্তিগত ২৮ রানে।

বেন স্টোকস দারুণ খেলছিলেন, ফিফটিও তুলে নেন। কিন্তু ওয়াশিংটন সুন্দর তাকে এলবিডব্লিউ করে দেন কিছু পরেই। ১২১ বলে বাউন্ডারি আর ছক্কায় স্টোকস সাজঘরের পথ ধরেন ৫৫ রানে।

সেট হয়ে আউট হয়েছেন ওলি পোপ, বেন ফোকসরাও। পোপ ২৯ আর ফোকসের ব্যাট থেকে আসে ৪৬ রান। নিয়মিত বিরতিতে উইকেট হারানো ইংল্যান্ড শেষ পর্যন্ত ধুঁকতে ধুঁকতে পার করেছে দুইশর ঘর, অলআউট হওয়ার আগে খেলেছে ৭৫. ওভার।

অক্ষর প্যাটেল ৬৮ রানে ৪টি, রবিচন্দ্রন অশ্বিন ৪৭ রানে নিয়েছেন ৩টি উইকেট। ৪৫ রানের বিনিময়ে উইকেট শিকার মোহাম্মদ সিরাজের। বাকি এক উইকেট নিয়েছেন ওয়াশিংটন সুন্দর।

জবাব দিতে নেমে অবশ্য শুরুতেই ধাক্কা খেয়েছে ভারতও। দলের খাতায় কোনো রান ওঠার আগে ইনিংসের তৃতীয় বলেই তারা হারিয়েছে ওপেনার শুভমান গিলকে () জেমস অ্যান্ডারসনের বলে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েছেন তিনি।

এই বিভাগের আরো খবর

কোপা দেল রে চ্যাম্পিয়ন বার্সেলোনা

ক্রীড়া ডেস্ক: স্প্যানিশ কোপা দেল রে...

বিস্তারিত
ভারতের যে ৯টি ভেন্যুতে টি-টোয়েন্টি বিশ্বকাপ

ক্রীড়া ডেস্ক: আগামী অক্টোবরে ভারতে...

বিস্তারিত
কোপা দেল রে ফুটবলে রাতে শিরোপার লড়াই

ক্রীড়া ডেস্ক: স্প্যানিশ কোপা দেল রে...

বিস্তারিত
কোপা আমেরিকার আয়োজন নিয়ে শঙ্কা

ক্রীড়া ডেস্ক: করোনা ভাইরাসের প্রভাবে...

বিস্তারিত
আইপিএলে রাজস্থানের প্রথম জয়

নিজস্ব প্রতিবেদক: ইন্ডিয়ান...

বিস্তারিত
বাতিল হতে পারে টোকিও অলিম্পিক

ক্রীড়া প্রতিবেদক: করোনাভাইরাস...

বিস্তারিত
করোনায় আক্রান্ত আকরাম খান হাসপাতালে

ক্রীড়া প্রতিবেদক : করোনায় আক্রান্ত...

বিস্তারিত
উয়েফা ইউরোপা লিগে রাতে দুটি খেলা

ক্রীড়া ডেস্ক: উয়েফা ইউরোপা লিগ...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *