তামিমার সাবেক স্বামীর হাইকোর্টে রিট

প্রকাশিত: ০৫:৪১, ০৪ মার্চ ২০২১

আপডেট: ০৫:৪১, ০৪ মার্চ ২০২১

নিজস্ব প্রতিবেদক: বিয়ে ডিভোর্স রেজিস্ট্রেশন প্রক্রিয়া ডিজিটাল করার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করা হয়েছে। আজ বৃহস্পতিবার (০৪ মার্চ) এ রিট দায়ের করেন ক্রিকেটার নাসির হোসেনের স্ত্রী তামিমা সুলতানা তাম্মির সাবেক স্বামী রাকিব হাসান এবং তিন ব্যক্তি একটি সংগঠন।

আইনজীবী ইশরাত হাসান জানান, রিটে আইন বিচার সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব, ধর্ম মন্ত্রণালয়ের সচিব বিটিআরসির চেয়ারম্যানকে বিবাদী করা হয়েছে। যেখানে বিয়ে-ডিভোর্স সংক্রান্ত বিষয়ে সম্মান রক্ষায় প্রতারণার হাত থেকে বাঁচিয়ে (বিয়ে-ডিভোর্সের ক্ষেত্রে) সম্মান রক্ষা এবং পারিবারিক জীবন বাঁচাতে বিয়ে ডিভোর্স রেজিস্ট্রেশন ডিজিটাল করতে কেন নির্দেশ দেওয়া হবে না, তা জানতে চাওয়া হয়েছে।

এর আগে ২২ ফেব্রুয়ারি প্রতারণার হাত থেকে বাঁচাতে বিয়ে বিচ্ছেদ রেজিস্ট্রেশন ডিজিটালাইজড করার নির্দেশনা চেয়ে সংশ্লিষ্টদের নোটিশ পাঠানো হয়।  ক্রিকেটার নাসিরের সদ্য বিবাহিত স্ত্রী তামিমা সুলতানা তাম্মির আগের স্বামী রাকিব হাসানসহ তিন ব্যক্তি একটি সংগঠনের পক্ষে অ্যাডভোকেট ইশরাত হাসান নোটিশ পাঠান।

নোটিশে উল্লেখ করা হয়, বিয়ে বিচ্ছেদ রেজিস্ট্রেশনের আইনগত বিধান থাকলেও তা ডিজিটাল না করার ফলে অসংখ্য প্রতারণার ঘটনা ঘটেছে। এছাড়া বিয়ে গোপন রেখে ডিভোর্স না দিয়ে বিয়ে করার ঘটনা অনেক ঘটতে দেখা যাচ্ছে। এর ফলে সন্তানের পিতৃ পরিচয় নিয়েও জটিলতা দেখা যাচ্ছে। বিয়ে সংক্রান্ত অপরাধ বেড়ে অসংখ্য মামলার জন্ম নিচ্ছে। তাই বিয়ে ডিভোর্স রেজিস্ট্রেশন ডিজিটাল হওয়া একান্ত আবশ্যক।

তামিমা আর নাসিরের বিয়ে নিয়ে বিতর্কের সৃষ্টি হয়।  তামিমার সাবেক স্বামী রাকিব হাসান দাবি করেন, তালাক না দিয়েই নাসিরকে বিয়ে করেছেন তামিমা।  তবে এই অভিযোগ অস্বীকার করেছেন তামিমা নাসির। 

এই বিভাগের আরো খবর

বাঁশখালীতে সংঘর্ষ; ২ মামলায় আসামি ৩ হাজার

চট্টগ্রাম সংবাদদাতা: চট্টগ্রামের...

বিস্তারিত
ভৈরবে ব্যবসায়ী হত্যা; ৩ ছিনতাইকারী গ্রেফতার

ভৈরব সংবাদদাতা: ভৈরবে ব্যবসায়ী ফারুক...

বিস্তারিত
হেফাজতের ঢাকা মহানগরীর সভাপতি গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বারিধারা...

বিস্তারিত
প্রতারক চক্রের ৯ সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক: সরকারি-বেসরকারি...

বিস্তারিত
ছাত্রলীগ নেতার কব্জি কর্তন; গ্রেফতার ৪

কুড়িগ্রাম সংবাদদাতা: কুড়িগ্রাম জেলা...

বিস্তারিত
যাদের ‘মুভমেন্ট পাস’ লাগবে না

নিজস্ব প্রতিবেদক: করোনাভাইরাসের...

বিস্তারিত
আজ সুপ্রিম কোর্টের বিচার কাজ বন্ধ

নিজস্ব সংবাদদাতা: সদ্য প্রয়াত...

বিস্তারিত
নোয়াখালীতে অস্ত্রসহ আটক ২

নোয়াখালী সংবাদদাতা: নোয়াখালীর...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *