খাগড়াছড়ি-রাঙ্গামাটিতে সরকারি খাদ্য গুদামে সরবরাহ বন্ধ

প্রকাশিত: ০৫:২৩, ০৩ মার্চ ২০২১

আপডেট: ০৫:২৩, ০৩ মার্চ ২০২১

খাগড়াছড়ি সংবাদদাতা: সরকারি বিভিন্ন খাদ্য গুদামের খাদ্যশস্য পরিবহনে চাঁদাবাজি, নির্যাতন ও হয়রানীর প্রতিবাদে পার্বত্য দুই জেলায় ট্রাক চালকরা খাদ্যশস্য পরিবহন বন্ধ করে দিয়েছেন। খাগড়াছড়ির ৫টি ও রাঙ্গামাটির ২টি খাদ্য গুদাম বর্তমানে খাদ্য সরবরাহ বন্ধ রয়েছে। ফলে সরকারি বরাদ্দ থাকার পরও খাদ্য সরবরাহ দিতে পারছেনা খাদ্য গুদামসমূহ। গেলো ১৮ ফেব্র“য়ারি থেকে এ অবস্থা চলছে। 

চট্টগ্রাম থেকে খাদ্যশস্য পরিবহন বন্ধ হওয়ায় সংকটে থাকা গুদামগুলো হলো খাগড়াছড়ি জেলার দীঘিনালা সদর, দীঘিনালা উপজেলার আওতাধীন বাবুছড়া ও মেরুং খাদ্যগুদাম, পানছড়ি ও মহালছড়ি খাদ্যগুদাম এবং রাঙ্গামাটি জেলার লংগদু ও বাঘাইছড়ি খাদ্যগুদাম।

দীঘিনালা খাদ্যগুদাম কর্মকর্তা মোহাম্মদ নাসির জানান, খাদ্য পরিবহন বন্ধ থাকায় গুদামে চাহিদা অনুযায়ি খাদ্য নেই। এই পরিস্থিতিতে খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকার বিনিময়ে চালও দেওয়া সম্ভব হচ্ছেনা। এ কারণে ভারত প্রত্যাগত শরণার্থীদের অনুকূলে রেশন দেয়া যাচ্ছেনা। 

এ নিয়ে খাদ্য পরিবহন সমিতির নেতারা মুখ খুলতে রাজি নন। তবে নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন খাদ্য পরিবহন ঠিকাদার অভিযোগ করেন, খাগড়াছড়ির বিভিন্ন এলাকায় পাহাড়ি আঞ্চলিক দলগুলোর চাঁদাবাজি আর হয়রানির কারণে তারা মালবাহী পরিবহন বন্ধ করে দিতে বাধ্য হয়েছেন। 

চাঁদা দিতে অস্বীকৃতি জানালে কিংবা চাহিদামত চাঁদা দিতে না চাইলে চালক ও হেলপারদের ওপর নির্যাতন চালানো হয় বলেও অভিযোগ তাদের। 

এ বিষয়ে দীঘিনালা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ উল্লাহ জানান, খাদ্যগুদাম কর্তৃপক্ষ থেকে বিষয়টি লিখিতভাবে জানানো হয়েছে। খাদ্য পরিবহন নিয়ে চলমান সমস্যা থাকলে আগামীতে সরকারি জরুরী খাদ্য সরবরাহ চরমভাবে ব্যাহত হতে পারে বলেও শংকা প্রকাশ করেন তিনি।
 

এই বিভাগের আরো খবর

চট্টগ্রামে হেলে পড়া ভবন ভাঙ্গার কাজ শুরু

চট্টগ্রাম সংবাদদাতা: চট্টগ্রামের...

বিস্তারিত
পেনশনের টাকায় পাঠাগার

রাজশাহী সংবাদদাতা: পেনশনের টাকায়...

বিস্তারিত
পানিতে লবনাক্ত বাড়ায় আতঙ্কিত কৃষকরা

ন্যাশনাল ডেস্ক: হঠাৎ করেই লবনাক্ত হয়ে...

বিস্তারিত
সিরাজগঞ্জে একজনকে কুপিয়ে হত্যা

সিরাজগঞ্জ সংবাদদাতা: সিরাজগঞ্জের...

বিস্তারিত
লৌহজংয়ে ১০০ মণ জাটকা জব্দ

মুন্সীগঞ্জ সংবাদদাতা: মুন্সীগঞ্জের...

বিস্তারিত
লালমনিরহাটে যুবলীগ-ছাত্রলীগ সংঘর্ষ, আহত ৫

লালমনিরহাট সংবাদদাতা: লালমনিরহাট...

বিস্তারিত
ঝালকাঠিতে বেড়েছে ডায়রিয়ার প্রকোপ 

ঝালকাঠি সংবাদদাতা: হঠাৎ করে আবারো...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *