ফতুল্লায় ৪ খুন; দু’জনের মৃত্যুদণ্ড, ৯ জনের যাবজ্জীবন

প্রকাশিত: ০৪:৩৬, ২৮ ফেব্রুয়ারি ২০২১

আপডেট: ০৭:০০, ২৮ ফেব্রুয়ারি ২০২১

নারায়ণগঞ্জ সংবাদদাতানারায়ণগঞ্জের ফতুল্লায় চাঞ্চল্যকর ৪ খুনের মামলায় দু’জনকে মৃত্যুদণ্ড জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ (রোববার) দুপুরে জেলার অতিরিক্ত দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক সাবিনা ইয়াসমিন চাঞ্চল্যকর এ হত্যা মামলার রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আদালতে সাত আসামী উপস্থিত ছিলেন। ১২ আসামির মধ্যে অন্যরা পলাতক রয়েছে।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামি হলেন- মহিউদ্দিন তাজুল ইসলাম। যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত আসামিরা হলেন- চাঁন মিয়া, দুলাল মিয়া, মজিবর, জলিল, আবদুল মান্নান, আরিফ, সাইফুল ইসলামশফিকুল ইসলাম এবং ইব্রাহিম। মামলায় ১২ আসামির মধ্যে জলিল, সাইফুল ইসলাম, দুলাল নামের তিনজন এখনো পলাতক রয়েছেন এবং শফিকুল ইসলাম নামে আরেকজন মারা গেছেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর ফজলুর রহমান জানান, ২০০৮ সালের ১৯শে সেপ্টেম্বর ফতুল্লার ধলেশ্বরী নদীতে শাহপরান নামে মালবাহী একটি বাল্কহেডের চালক নাসির মিয়া, স্টাফ মঙ্গল, ফয়সাল হান্নান চারজনকে হত্যা করে নদীতে ফেলে দেয় ডাকাতদল। পরদিন মেঘনা নদী থেকে প্রথমে চালক নাসির মিয়া পরে মঙ্গলের গলাকাটা হাত-পা বাঁধা অবস্থায় মৃতদেহ উদ্ধার করে পুলিশ। বাকি দু’জন ফয়সাল হান্নানের মরদেহ পাওয়া যায়নি। ঘটনার পরদিন ২০০৮ সালের ২২ সেপ্টেম্বর বাল্কহেডটির মালিক এরশাদ মিয়া ফতুল্লা থানায় বাদি হয়ে একটি হত্যা মামলা দায়ের করলে পুলিশ দুই ফিডারম্যান তাজুল ইসলাম মহিউদ্দিনসহ সাত আসামিকে গ্রেফতার করে। পরে আসামিরা হত্যাকাণ্ডের বর্ণনা দিয়ে দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিলে মামলার তদন্ত কর্মকর্তা ফতুল্লা থানার উপ-পরিদর্শক বদরুল আলম আসামিদের জবানবন্দির ভিত্তিতে ২০০৯ সালের ২৬ মার্চ ১২ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আদালত যুক্তিতর্ক ১৮ জন সাক্ষীর সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে এই রায় প্রদান করেন।

এদিকে রায়ে অসন্তোষ প্রকাশ করে আসামিদের পক্ষের আইনজীবী অ্যাডভোকেট কার্তিক চন্দ্র দাশ জানান, ন্যায়বিচারের জন্য উচ্চ আদালতে আপিল করবেন তারা।

এই বিভাগের আরো খবর

প্রতারক চক্রের ৯ সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক: সরকারি-বেসরকারি...

বিস্তারিত
ছাত্রলীগ নেতার কব্জি কর্তন; গ্রেফতার ৪

কুড়িগ্রাম সংবাদদাতা: কুড়িগ্রাম জেলা...

বিস্তারিত
যাদের ‘মুভমেন্ট পাস’ লাগবে না

নিজস্ব প্রতিবেদক: করোনাভাইরাসের...

বিস্তারিত
আজ সুপ্রিম কোর্টের বিচার কাজ বন্ধ

নিজস্ব সংবাদদাতা: সদ্য প্রয়াত...

বিস্তারিত
নোয়াখালীতে অস্ত্রসহ আটক ২

নোয়াখালী সংবাদদাতা: নোয়াখালীর...

বিস্তারিত
মিনিটে ১৫ হাজার আবেদন!

নিজস্ব প্রতিবেদক: করোনাভাইরাস...

বিস্তারিত
হেফাজতের কেন্দ্রীয় নেতা আজিজুল রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর মতিঝিলে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *