লেখকের মৃত্যুর ঘটনা তদন্তের আশ্বাস স্বরাষ্ট্রমন্ত্রীর

প্রকাশিত: ০৪:০৩, ২৬ ফেব্রুয়ারি ২০২১

আপডেট: ০৬:০৬, ২৬ ফেব্রুয়ারি ২০২১

চট্টগ্রাম সংবাদদাতা: কারাগারের ভেতর লেখক মোশতাক আহমদের মৃত্যুর কারণ ময়নাতদন্তের পর জানা যাবে। তার মৃত্যুতে কারা কর্তৃপক্ষের কোন গাফিলতি আছে কিনা তা তদন্ত করা হবে বলে আশ্বাস দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

আজ শুক্রবার (২৬শে ফেব্রুয়ারি) দুপুরে চট্টগ্রাম ষোলশহর নম্বর গেটমোড়ে জেলা পুলিশ সুপার কার্যালয়ের নবনির্মিত ভবন উদ্বোধন শেষে তিনি এসব কথা জানান।

লেখক মুশতাক আহমেদ বিভিন্ন ব্যক্তির বিরুদ্ধে মানহানিকর লেখা লিখতেন মন্তব্য করে এসময় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘এজন্য তার বিরুদ্ধে বেশ কয়েকটা মামলা ছিল। সর্বশেষ ২০২০ সালে দায়ের হওয়া ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় তিনি গাজীপুরের কাশিমপুর হাইসিকিউরিটি কারাগারে বন্দি থাকা অবস্থায় বৃহস্পতিবার মৃত্যুবরণ করেন। তবে তার মৃত্যুতে কারা কর্তৃপক্ষের কোনো গাফিলতি আছে কি-না তা তদন্ত করা হবে।’

এসময় স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, দেশকে অস্থিতিশীল করার জন্য অনেকে ষড়যন্ত্র করছে। আল-জাজিরার প্রতিবেদন থেকে দেশের মানুষ মুখ ফিরিয়ে নিয়েছে। মিথ্যা প্রতিবেদন তৈরীতে কারা জড়িত তা খতিয়ে দেখা হচ্ছে।

এসময় উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র রেজাউল করিমসহ অনেকেই।

উল্লেখ্য, গতবছর (২০২০ সাল) মে মাসে লেখক মুশতাক আহমেদ, কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর, রাষ্ট্রচিন্তার সদস্য দিদারুল ইসলাম ও ঢাকা স্টক এক্সচেঞ্জের পরিচালক মিনহাজ মান্নানকে র‌্যাব গ্রেপ্তার করে। সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করে রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক কথাবার্তা ও গুজব ছড়ানোর অভিযোগ এনে তাঁরাসহ মোট ১১ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে র‌্যাব। সেই মামলায় দুজন জামিনে মুক্তি পেলেও মুশতাক ও কিশোরের জামিন আবেদন ছয়বার নাকচ হয়।

মুশতাক আহমেদ কাশিমপুর হাইসিকিউরিটি কারাগারে বন্দি ছিলেন। বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) সন্ধ্যার দিকে কারাগারের ভেতর হঠাৎ অসুস্থ হয়ে পড়েন তিনি। গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে কর্তব্যরত চিকিৎসক মুশতাক আহমদকে (৫৩)মৃত ঘোষণা করেন।

এই বিভাগের আরো খবর

খালেদা জিয়া করোনা আক্রান্ত, অবস্থা স্থিতিশীল

নিজস্ব প্রতিবেদক: বিএনপি চেয়ারপারসন...

বিস্তারিত
আগামী দুইদিনও বিধিনিষেধ বহাল থাকবে

নিজস্ব প্রতিবেদক: করোনার সংক্রমণ...

বিস্তারিত
বিএনপিকে জনগণের পাশে দাঁড়ানোর আহবান কাদেরের

নিজস্ব প্রতিবেদক: করোনা নিয়ে রাজনীতি...

বিস্তারিত
সরকার বিএনপি’র ওপর দায় চাপাচ্ছে :ফখরুল

নিজস্ব প্রতিবেদক: ফরিদপুরের সালথার...

বিস্তারিত
হেফাজতের রাজনীতিতে ভর করেছে বিএনপি: কাদের

নিজস্ব প্রতিবেদক: একের পর এক আন্দোলনে...

বিস্তারিত
‘জনগণের দাবির মুখে গণপরিবহন চালুর সিদ্ধান্ত’

নিজস্ব সংবাদদাতা: জনগণের দাবির মুখে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *