ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ৩ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-17

, ৮ রবিউল আউয়াল ১৪৪০

বাংলাদেশিদের জন্য ভারত ভ্রমণের সব বাধা দূর

প্রকাশিত: ০৫:৪৮ , ২৫ জুলাই ২০১৭ আপডেট: ০৫:৪৮ , ২৫ জুলাই ২০১৭

কূটনৈতিক প্রতিবেদক: ভারতে ভ্রমণের ক্ষেত্রে ভারতে প্রবেশের ও দেশটি থেকে স্বদেশে ফেরার স্থান (ইমিগ্রেশন পয়েন্ট) নিয়ে বাংলাদেশি ভিসাধারীদের জন্য এখন আর কোনো বাধা থাকলো না। বাংলাদেশি নাগরিকদের ভিসা প্রদানের সময় ভারতে প্রবেশ ও প্রস্থানের বিষয়ে যেসব বাধা ছিল, তা দূর করেছে দেশটির কর্তৃপক্ষ।

এরফলে, এখন থেকে প্রবেশ ও প্রস্থানের স্থান (বিমান বা সড়ক পথে) উল্লেখ করাসহ ভারতীয় ভিসাধারী যে কোনো বাংলাদেশি ভারতের ২৪টি আন্তর্জাতিক বিমান বন্দর ও দুইটি সমন্বিত চেক পোস্ট দিয়ে দেশটিতে প্রবেশ ও দেশটি থেকে স্বদেশে ফিরে আসতে পারবে। ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা বলা হয়েছে।

আন্তর্জাতিক বিমান বন্দরগুলো হলো আহমেদাবাদ, আমৌসি, অমৃতসর, বাগদোগরা, কালিকাট, চণ্ডিগড়, চেন্নাই, কোচিন, কোয়েবেটর, ডেবোলিম (গোয়া), দিল্লী, গয়া, গৌহাটী, হায়দরাবাদ, জয়পুর, কোলকাতা, ম্যাঙ্গালোর, মুম্বাই, নাগপুর, পুনে, ত্রিচি, ত্রিভানড্রাম ও বারানসি। দুইটি সমন্বিত চেকপোস্ট হলো: বেনাপোল-হরিদাসপুর এবং দর্শনা-গেদে।

আগে, ভিসায় উল্লেখ করা প্রবেশ ও প্রস্থানের স্থান দিয়েই শুধু বাংলাদেশিরা ভারতে ভ্রমণ করতে পারতো।

 

এই বিভাগের আরো খবর

সরকারি অনুষ্ঠানে উপস্থিতি: প্রধানমন্ত্রীতে অনাপত্তি, অর্থমন্ত্রীতে আপত্তি ইসির

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমির এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর উপস্থিতি বিষয়ে অবহিত করা হলে অনাপত্তি জানিয়েছে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is