ঢাকা, রবিবার, ২৪ মার্চ ২০১৯, ১০ চৈত্র ১৪২৫

2019-03-24

, ১৭ রজব ১৪৪০

টানা বর্ষণে কক্সবাজারে আবারো পাহাড় ধস: শিশুসহ নিহত ৪

প্রকাশিত: ০৩:৪১ , ২৫ জুলাই ২০১৭ আপডেট: ০৩:৪১ , ২৫ জুলাই ২০১৭

ডেস্ক প্রতিবেদন: বঙ্গোপসাগরে লঘুচাপের প্রভাবে টানা বর্ষণে কক্সবাজারে আবারো পাহাড় ধসে শিশুসহ চারজন নিহত হয়েছে। উদ্ধার করা হয়েছে আরো চারজনকে। মাটি ধসে বন্ধ হয়ে গেছে রাঙামাটি-খাগড়াছড়ি সড়কে যানবাহন চলাচল। আরো পাহাড় ধসের আশঙ্কায় খাগড়াছড়িতে ঝুঁকিপূর্ণ স্থানে বসবাসকারীদের নিরাপদ স্থানে সরিয়ে নিতে মাইকিং করছে প্রশাসন।

কয়েকদিনের অবিরাম বর্ষণে কক্সবাজার ও তিন পার্বত্য জেলায় পাহাড়গুলো ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। কক্সবাজার শহরের লাইটহাউজ ও রামু উপজেলার মিঠাছড়ি ইউনিয়নের চেইন্দা এলাকায় গতকাল সোমবার রাতে দুটি পাহাড় ধসে একই পরিবারের দুই শিশুসহ চারজন মারা গেছে। লাইটহাউজ এলাকায় আহত দুজন এবং চেইন্দায় আহত এক দম্পতিকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

টানা বৃষ্টিতে রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবানের পাহাড়গুলোর মাটি নরম হয়ে ঢলের সাথে নেমে যাচ্ছে নিচের দিকে। এসব এলাকায় আতংকে রয়েছে পাহাড়ের পাদদেশে বাস করা লোকজন। রাঙামাটি-খাগড়াছড়ি সড়ক ডুবে যাওয়ায় গত রোববার থেকে বন্ধ রাখা হয়েছে যানবাহন চলাচল।

এদিকে, সড়ক ধসে পড়ায় বান্দরবান সদরের সাথে রুমা উপজেলার সড়ক যোগাযোগ এখনো বন্ধ। চারদিনেও খোঁজ মেলেনি নিখোঁজদের। ভারী বৃষ্টিতে উদ্ধার তৎপরতা ব্যাহত হচ্ছে বলে জানিয়েছেন সেনা সদস্যরা। এ ছাড়া, শনিবার থেকে টানা ভারী বর্ষণের ফলে পুলপাড়া ও বাজালিয়া এলাকায় সড়ক ডুবে যাওয়ায় বান্দরবানের সাথে রাঙামাটি, কক্সবাজার ও চট্টগ্রামের সরাসরি সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।
 

এই বিভাগের আরো খবর

রাজধানীতে হঠাৎ বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: পশ্চিমা লঘুচাপের প্রভাবে রোববার- ১৭ ফেব্রুয়ারি ভোরে রাজধানীতে মুষলধারে বৃষ্টি হয়েছে। ভোর ছয়টা থেকেই আকাশ ভারী মেঘে ঢেকে...

গ্যাসের অভাবে রাজধানীতে দুর্ভোগ

নিজস্ব প্রতিবেদক : পূর্ব ঘোষণা ছাড়া সকাল থেকে হঠাৎ করেই গ্যাস নেই সাভার থেকে রাজধানীর আজিমপুর পর্যন্ত এলাকায়। এক নোটিশে তিতাস কর্তৃপক্ষ...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is