ঢাকা, শুক্রবার, ২২ মার্চ ২০১৯, ৮ চৈত্র ১৪২৫

2019-03-22

, ১৫ রজব ১৪৪০

বন্যা ও নদীভাঙনে গৃহহারাদের সরকার বাড়ি বানিয়ে দেবে: প্রধানমন্ত্রী

প্রকাশিত: ০৯:০৭ , ২৬ জুলাই ২০১৭ আপডেট: ০৯:০৭ , ২৬ জুলাই ২০১৭

নিজস্ব প্রতিবেদন: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বন্যা ও নদী ভাঙনে গৃহহারাদের সরকারের পক্ষে থেকে বাড়ি তৈরি করে দেয়া হবে। এজন্য সঠিক তালিকা করতে জেলা প্রশাসকদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী আজ মঙ্গলবার তাঁর কার্যালয়ে তিনদিনব্যাপী জেলা প্রশাসক জেলা প্রশাসক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখছিলেন এ  সময়  জঙ্গিবাদ, সন্ত্রাস ও দুর্নীতির বিরুদ্ধে কঠোর হওয়ার নির্দেশও দেন তিনি। স্থানীয় পর্যায়ে নাগরিক সুযোে-সুবিধা বৃদ্ধি, মানুষের শহরমুখী হওয়ার প্রবণতা বন্ধ করাসহ জেলা প্রশাসকদের ২৩ দফা নির্দেশনা দেন প্রধানমন্ত্রী।

তৃণমূল পর্যায়ে প্রশাসনের কর্মকর্তা জেলা প্রশাসকদের নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে শুরু হয় তিনদিনব্যাপী এই সম্মেলন। উদ্বোধনী অনুষ্ঠানে জেলা পর্যায়ে সরকারের নেয়া বিভিন্ন উন্নয়ন প্রকল্পের চিত্র তুলে ধরা হয়।

উদ্বোধনী ভাষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জঙ্গিবাদ, সন্ত্রাস ও দুর্নীতির বিরুদ্ধে প্রশাসনের কর্মকর্তাদের আরো কঠোর ভূমিকা পালন, সরকারি সেবা পেতে জনগণের হয়রানি দুর করা, স্থানীয় পর্যায়ে নাগরিক সুযোগ-সুবিধা বৃদ্ধি করাসহ ২৩ দফা নির্দেশনা দেন।

তিনি বলেন, বিএনপির নীতি ছিলো দেশের মানুষকে দরিদ্র দেখিয়ে ভিক্ষা এনে তা লুটপাট করে খাওয়া। আর আওয়ামী লীগ সরকারের লক্ষ্য হচ্ছে দেশের প্রান্তিক পর্যায়ে উন্নয়নের মাধ্যমে উন্নয়নকে স্থায়ী রূপ দেয়া।

গণমানুষের অধিকার ও সুযোগ-সুবিধা নিশ্চিত করতে জেলা প্রশাসকদের নির্দেশ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, সন্ত্রাস ও দুর্নীতির বিরুদ্ধে কঠোর হতে হবে। সরকারের প্রতিনিধি হিসেবে জেলা পর্যায়ে মানুষের কথা শুনে যথাযথ সমাধান করতে ডিসিদের নির্দেশ দেন প্রধানমন্ত্রী। সাম্প্রতিক বন্যা ও নদী ভাঙনের কথা উল্লেখ করে ক্ষতিগ্রস্তদের সঠিক তালিকা তৈরির নির্দেশ দেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, মনে রাখতে হবে জনগণের টাকাতেই সব কিছু হচ্ছে। সাধারণ মানুষকে আপনজন মনে করে সেবা দিতে হবে।

মাঠ পর্যায়ের কর্মকর্তাদের দক্ষতা ও কর্মক্ষমতায় সরকারকে সহযোগিতা করার আহ্বান জানান প্রধানমন্ত্রী।
 

এই বিভাগের আরো খবর

রাজধানীতে হঠাৎ বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: পশ্চিমা লঘুচাপের প্রভাবে রোববার- ১৭ ফেব্রুয়ারি ভোরে রাজধানীতে মুষলধারে বৃষ্টি হয়েছে। ভোর ছয়টা থেকেই আকাশ ভারী মেঘে ঢেকে...

গ্যাসের অভাবে রাজধানীতে দুর্ভোগ

নিজস্ব প্রতিবেদক : পূর্ব ঘোষণা ছাড়া সকাল থেকে হঠাৎ করেই গ্যাস নেই সাভার থেকে রাজধানীর আজিমপুর পর্যন্ত এলাকায়। এক নোটিশে তিতাস কর্তৃপক্ষ...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is