দেশে-বিদেশে অপপ্রচার চলছে : প্রধানমন্ত্রী

প্রকাশিত: ০১:২০, ০২ ফেব্রুয়ারি ২০২১

আপডেট: ১০:০০, ০২ ফেব্রুয়ারি ২০২১

নিজস্ব সংবাদদাতা: সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশে-বিদেশে নানা অপপ্রচার চলছে। তবে শত্রুর মুখে ছাই দিয়ে এগিয়ে যাবে বাংলাদেশ। সংসদ অধিবেশনে দেয়া ভাষণে প্রধানমন্ত্রী আরো বলেন, জনগণ ইভিএমে স্বাধীনভাবে ভোট দিচ্ছে। এখন আর কারচুপির সুযোগ নেই। আজ মঙ্গলবার (০২ ফেব্রুয়ারি) জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর সমাপনী বক্তব্যে তিনি এসব কথা বলেন। প্রধানমন্ত্রী বলেন, এদেশে নির্বাচনের নামে প্রহসন করেছিল বিএনপি। সরকার জনগণের সেবক আওয়ামী লীগ ক্ষমতায় এসে তা প্রমাণ করেছে। ইভিএমে আন্তরিকভাবে ভোট দিচ্ছে জনগণ, কারচুপির সুযোগ নেই।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি যতই বক্তব্য দেক, যত কথাই বলুক, সাজাপ্রাপ্ত পলাতক আসামি যখন তাদের দলের নেতৃত্বে তাদের ওপর মানুষের আস্থা থাকে না, বিশ্বাস থাকে না। কাজেই সেই বিশ্বাস ও আস্থা যাদের নাই ধীরে ধীরে জনগণ এখন তাদের কাছ থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। যেহেতু আওয়ামী লীগের কাছ থেকে তারা আস্থা ও বিশ্বাস পেয়েছে, দেশের উন্নয়ন হচ্ছে, দেশের মানুষের কল্যাণ হচ্ছে। স্বাভাবিকভাবেই মানুষের আস্থা বিশ্বাস আওয়ামী লীগ অর্জন করেছে। যার প্রতিফলন আমরা দেখলাম আমাদের স্থানীয় সরকার নির্বাচনে।

তিনি আরও বলেন, মানুষ এখন আন্তরিকভাবে ভোট দিচ্ছে। আমরা ইভিএমের মাধ্যমে ভোট দিচ্ছি। সেখানে ভোট কারচুপির কোনো সুযোগ নেই। যার যার ভুল সে নিজে দিতে পারে। এখন আর সেই ‘দশটা হোন্ডা বিশটা গুণ্ডা নির্বাচন ঠান্ডা’ সেই পদ্ধতি নেই। কিংবা ভোট দিতে গিয়ে দেখল ভোট বন্ধ সেটা করা হয় না। তবে মেয়র ইলেকশনেও আমাদের কিছু কিছু জায়গায় কমিশনারদের মধ্যে গোলমাল হয়েছে সেগুলো আলাদা।

স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে মঙ্গলবার সকালে শুরু হয় সংসদের একাদশ অধিবেশন। এসময় রাষ্ট্রপতির ভাষণের ওপর বক্তব্য রাখেন সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সরকারের উন্নয়ন কর্মকান্ডের চিত্র তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। তাতে যতোই সমালোচনাই হোক উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত থাকবে।

সংসদ নেতা বলেন, সারাদেশে পৌঁছে যাচ্ছে করোনার টিকা। করোনা মোকাবেলায় বিশ্বনেতারা সরকারের প্রশংসা করেছে। অথচ বিএনপি মিথ্যাচার করে যাচ্ছে। পদ্মা সেতু নিয়ে বিএনপি চেয়ারপার্সনের ব্যাঙ্গাত্মক উক্তির জবাব দেন প্রধানমন্ত্রী।

করোনা পরিস্থিতির আরো উন্নতি হলে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া হবে বলেও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনীত ধন্যবাদ প্রস্তাব সর্বসম্মতভাবে গৃহীত হয়। ১২ দিনের এই অধিবেশনে ৬টি বিল পাস হয়েছে।

এই বিভাগের আরো খবর

লক্ষীপুর-২ আসনের উপনির্বাচন স্থগিত

নিজস্ব প্রতিবেদক: করোনা ভাইরাসের...

বিস্তারিত
লকডাউন শুরু, চলবে না গণপরিবহন 

নিজস্ব প্রতিবেদক: করোনা ভাইরাসের...

বিস্তারিত
রুমিন ফারহানাকে সংসদের হুইপ মনোনয়ন

নিজস্ব প্রতিবেদক: সংরক্ষিত নারী...

বিস্তারিত
দেশে ঘোষিত সকল নির্বাচন স্থগিত

নিজস্ব প্রতিবেদক: করোনা পরিস্থিতি...

বিস্তারিত
জাতীয় সংসদের দ্বাদশ অধিবেশন চলছে

নিজস্ব প্রতিবেদক: স্পিকার ডক্টর...

বিস্তারিত
পহেলা এপ্রিল সংসদের অধিবেশন শুরু

নিজস্ব প্রতিবেদক: আগামী পহেলা এপ্রিল...

বিস্তারিত
পাপুলের লক্ষ্মীপুর-২ আসন শূন্য ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: কুয়েতের আদালতে...

বিস্তারিত
শেষ হলো সংসদের শীতকালীন অধিবেশন

নিজস্ব প্রতিবেদক: শেষ হলো একাদশ জাতীয়...

বিস্তারিত
নকল নবিশদের চাকরি সরকারি হচ্ছে: আইনমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: নকল নবিশদের চাকরি...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *