বাইডেন প্রশাসনে আরো এক বাংলাদেশি

প্রকাশিত: ০৪:০০, ৩০ জানুয়ারি ২০২১

আপডেট: ০৪:০০, ৩০ জানুয়ারি ২০২১

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের সদ্য ক্ষমতা নেয়া প্রেসিডেন্ট জো বাইডেন প্রশাসনের গুরুত্বপূর্ণ একটি পদে নিয়োগ পেয়েছেন আরো এক বাংলাদেশি বংশোদ্ভূত আমেরিকান কাজী সাবিল রহমান। তিনি ছাড়াও এর আগে আরও তিন বাংলাদেশি বংশোদ্ভূত বাইডেন প্রশাসনের গুরুত্বপূর্ণ পদে নিয়োগ পেয়েছেন।

গত ২৫ জানুয়ারি হোয়াইট হাউসে এক্সিকিউটিভ অফিসের ম্যানেজমেন্ট অ্যান্ড বাজেট ডিভিশনে ইনফরমেশন অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্সের সিনিয়র কাউন্সিলর পদে নিয়োগ পান ৩৮ বছর বয়সী সাবিল।

নিউইয়র্ক সিটিতে বেড়ে ওঠা সাবিল ব্রুকলীন স্কুলের অ্যাসোসিয়েট প্রফেসর হিসেবে দায়িত্ব পালনের পাশাপাশি ডেমোস নামক একটি থিঙ্ক ট্যাংকের প্রেসিডেন্ট ছিলেন।

নিউইয়র্ক সিটিতে জন্মগ্রহণ করেন কাজী সাবিল। বর্ণ জাতিগত সাম্য, অর্থনৈতিক অন্তর্ভুক্তি, নীতিগত গবেষণার আলোকে গণতান্ত্রিক চেতনায় সর্বসাধারণকে উজ্জীবিত করার অভিপ্রায়ে কর্মরত এই থিংকট্যাংকের মাধ্যমেই সাবিলের প্রতি বাইডেনের দৃষ্টি প্রসারিত হয়েছে।

বিশ্বখ্যাত হার্ভার্ড অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা করেছেন সাবিল। তার পৈতৃক বাড়ি ফেনীতে। তার বাবা জাতিসংঘ থেকে অবসর নেয়া অর্থনীতিবিদ কাজী আফজালুর রহমান। সাবিলের মায়ের বাড়ি সিলেটে।

এই বিভাগের আরো খবর

লাল-সবুজের আলোয় জ্বলে উঠলো ব্রিসবেন

অনলাইন ডেস্ক: অস্ট্রেলিয়ায় জ্বলে...

বিস্তারিত
বাংলাদেশের প্রশংসায় জাতিসংঘ মহাসচিব

নিজস্ব সংবাদদাতা: করোনা অতিমারির...

বিস্তারিত
মালিতে ৩ বাংলাদেশি শান্তিরক্ষী আহত

নিজস্ব প্রতিবেদক: পশ্চিম আফ্রিকার...

বিস্তারিত
‘সৌদিতে বাংলাদেশি প্রমাণ হলেই পাসপোর্ট নবায়ন’

নিজস্ব প্রতিবেদক: সৌদি আরবে থাকা কোন...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *