শেষ হলো ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

প্রকাশিত: ১১:০১, ২৪ জানুয়ারি ২০২১

আপডেট: ১১:০১, ২৪ জানুয়ারি ২০২১

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর জাতীয় জাদুঘরে মনোমুগ্ধকর আয়োজনের মধ্য দিয়ে শেষ হয়েছে ১৯তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। আজ রোববার (২৪ জানুয়ারি) সন্ধ্যায় রেইনবো ফিল্ম সোসাইটির আয়োজনে অনুষ্ঠানে যোগ দেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ।

এসময় তারা বলেন, চলচ্চিত্রের মাধ্যমে মানুষের জীবনের প্রকৃত চিত্র ফুটে ওঠে। উৎসবে ৭৩টি দেশের ২২৬টি চলচ্চিত্র প্রদর্শিত হয়। পুরস্কার দেয়া হয় ১৫টি ক্যাটাগরিতে।

দেশের গানের সাথে ছন্দ মিলিয়ে নৃত্যের তালে তালে শুরু হয় ১৯তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সমাপনী অনুষ্ঠান। মুজিব শতবর্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি উৎসর্গ করা হয় এবারের উৎসব।

রোববার সন্ধ্যায় রাজধানীর জাতীয় জাদুঘরে রেইনবো ফিল্ম সোসাইটির আয়োজনে এই সমাপনী আয়োজনে যোগ দিয়ে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, জীবনের গল্পই উঠে আসে চলচ্চিত্রে।

অন্য বক্তারা বলেন, করোনার কারণে বিশ্বে অনেক আয়োজনই পিছিয়ে গেছে। তবে বাংলাদেশ সফলভাবে এই উৎসব সম্পন্ন করেছে। ভবিষ্যৎ সহায়তারও আশ্বাস দেন তারা।

পরে বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করা হয়। দিনব্যাপী উৎসবে যোগ দেয় ৭৩টি দেশ। মোট ২২৬টি চলচ্চিত্র প্রদর্শিত হয়। যেখানে বাংলাদেশের ৯টি চলচ্চিত্র প্রদর্শিত হয়। পুরস্কার দেয়া হয় ১৫ টি ক্যাটাগরিতে।

আগামী বছর এই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব অনুষ্ঠিত হবে ১৫ থেকে ২৩ জানুয়ারি।

এই বিভাগের আরো খবর

পিলখানার শহীদদের স্মরণে দোয়া মাহফিল

নিজস্ব প্রতিবেদক: পিলখানার শহীদদের...

বিস্তারিত
লেখক মুশতাকের মৃত্যু; শাহবাগে প্রতিবাদ সমাবেশ

নিজস্ব প্রতিবেদক: কারাবন্দি অবস্থায়...

বিস্তারিত
কাল প্রথমবার পালিত হবে পরিসংখ্যান দিবস

নিজস্ব সংবাদদাতা: প্রথমবারের মতো...

বিস্তারিত
আমদানির পরও চালের দাম ঊর্ধ্বমুখী

নিজস্ব প্রতিবেদক: সরকারের কোন...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *