সুশান্তের ৩৫তম জন্মদিন আজ

প্রকাশিত: ০৫:৫০, ২১ জানুয়ারি ২০২১

আপডেট: ০৫:৫০, ২১ জানুয়ারি ২০২১

বিনোদন ডেস্ক:  বলিউডের প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুতের ৩৫তম জন্মদিন আজ। ৩৫ বছর আগে বিহারে জন্মেছিলেন সুশান্ত সিং রাজপুত। গত বছর এই অভিনেতার আকস্মিক মৃত্যুতে কেঁদেছিল বিনোদন জগত। তবে অভিনেতার জন্মদিনটিকে স্মরণীয় করে রাখতে ২১ জানুয়ারিকে ‘সুশান্ত ডে’ বলে ঘোষণা করেছেন অনুরাগীরা। এদিন প্রয়াত অভিনেতার দিদি শ্বেতা সিং কীর্তিও একটি বিশেষ স্কলারশিপের ঘোষণা করেছেন।

আজ (বৃহস্পতিবার) সোশ্যাল মিডিয়ায় সুশান্তের বোন শ্বেতা ঘোষণা করেন, ৩৫ হাজার মার্কিন ডলার ফান্ড গঠিত হয়েছে ইউসি বার্কলে বিশ্ববিদ্যালয়ে। তিনি লেখেন, ‘আমি অত্যন্ত আনন্দের সঙ্গে ঘোষণা করছি, সুশান্তের ৩৫তম জন্মদিনে তার অধরা স্বপ্নপূরণের জন্য আমরা একটা পদক্ষেপ নিয়েছি। ৩৫ হাজার মার্কিন ডলারের সুশান্ত সিং রাজপুত মেমোরিয়াল ফান্ড তৈরি করা হয়েছে ইউসি বার্কলেতে। ইন্ডিয়া টাইমস এই তথ্য জানায়।

জন্মদিন উপলক্ষ্যে সুশান্তের একটি পুরোনো ইনস্টাগ্রামের স্ক্রিনশট শেয়াার করেন শ্বেতা। সেখানে ভবিষ্যত প্রজন্মের জন্য কী ধরনের শিক্ষব্যবস্থা গড়তে চেয়েছিলেন সুশান্ত, তা লেখা রয়েছে। সেখানে লেখা রয়েছে ‘আমার স্বপ্ন হলো ভারতের এবং অন্যান্য জায়গার শিক্ষার্থীদের জন্য এমন একটা পরিবেশ গড়া, যেখানে বিনামূল্যে এবং প্রয়োজনীয় শিক্ষা পাওয়া যাবে। শিক্ষা তাদের নানান ক্ষেত্রে প্রয়োজনীয়  স্কিল তৈরিতে সাহায্য করবে, সেটাও নিজেদের পছন্দমতো।

মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়াতে অবস্থিত ইউসি বার্কলে বিশ্ববিদ্যালয়। এই বিশ্ববিদ্যালয়ে ফিজিক্স নিয়ে পড়াশোনা করছে এমন শিক্ষার্থীদের আর্থিক সাহায্য করবে সুশান্ত সিং রাজপুত মেমোরিয়াল ফান্ড। অ্যাস্ট্রোফিজিক্স নিয়ে পড়াশোনা করছে যে শিক্ষার্থীরা, তারা এক্ষেত্রে অগ্রাধিকার পাবে। আনুষ্ঠানিক বিবৃতিতে শ্বেতা লেখেন, ইউসি বার্কলেতে অ্যাস্ট্রোফিজিক্স নিয়ে পড়াশোনা করছে এমন যে কেউ এই স্কলারশিপের জন্য আবেদন জানাতে পারেন।

এর আগে গত বছর ১৪ জুন বান্দ্রার ফ্ল্যাট থেকে উদ্ধার হয় সুশান্তের দেহ। মুম্বাই পুলিশ প্রাথমিক তদন্তে দাবি করে আত্মহত্যা করেছেন অবসাদগ্রস্ত সুশান্ত সিং রাজপুত। সুপ্রিম রায়ে গত বছর আগস্টে এই মামলার তদন্তভার যায় সিবিআইয়ের হাতে। আত্মহত্যা নাকি খুন সেটা সুশান্তের মৃত্যুর সাত মাস পরেও এই উত্তর জানা নেই পরিবার, প্রিয়জন কিংবা সুশান্ত অনুরাগীদের। সিবিআই ছাড়াও সুশান্তের মৃত্যুর সঙ্গে সম্পর্কিত দুটি পৃথক মামলার তদন্ত চালাচ্ছে দেশের অপর দুই কেন্দ্রীয় সংস্থা ইডি ও এনসিবি।
 

এই বিভাগের আরো খবর

মা হতে চলেছেন শ্রেয়া ঘোষাল

অনলাইন ডেস্ক: সম্প্রতি বলিউডে মা...

বিস্তারিত
সংগীত শিল্পী জানে আলম আর নেই

নিজস্ব প্রতিবেদক: সংগীত শিল্পী জানে...

বিস্তারিত
বনানীতে সমাহিত লিলি চৌধুরী

নিজস্ব প্রতিবেদক: সর্বস্তরের...

বিস্তারিত
বিজেপিতে যোগ দিলেন শ্রাবন্তী 

অনলাইন ডেস্ক: ভারতের সরকার দলীয়...

বিস্তারিত
সুকান্তের মেলায় উৎসবের আমেজ

গোপালগঞ্জ সংবাদদাতা: গোপালগঞ্জের...

বিস্তারিত
অমিতাভ বচ্চনের দ্রুতই অস্ত্রোপচার

অনলাইন ডেস্ক: আবারও অসুস্থ বর্ষীয়ান...

বিস্তারিত
শ্রীদেবীর তৃতীয় মৃত্যুবার্ষিকী আজ

নিজস্ব প্রতিবেদক: বলিউডের কিংবদন্তী...

বিস্তারিত
ফকির আলমগীরের ৭১তম জন্মবার্ষিকী পালিত

গাজীপুর সংবাদদাতা: একুশে পদকপ্রাপ্ত...

বিস্তারিত
আবারো ছেলে সন্তানের মা হলেন কারিনা

বিনোদন ডেস্ক: দ্বিতীয় সন্তানের মা...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *