আন্তর্জাতিক ক্রিকেটে টাইগারদের জয়

প্রকাশিত: ০৫:৪৪, ২০ জানুয়ারি ২০২১

আপডেট: ০৬:৪৮, ২০ জানুয়ারি ২০২১

ক্রীড়া ডেস্ক: ১০ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তনের ম্যাচে চমক দেখিয়েছে টাইগাররা। হোম অব ক্রিকেট খ্যাত মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের সাথে প্রথম ওয়ানডে ম্যাচে ৬ উইকেটে জিতেছে স্বাগতিকরা। সিরিজের প্রথম ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে বাংলাদেশ ক্রিকেট দলের জয় লাভে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিন সাকিব আল হাসান, অভিষেক হওয়া হাসান মাহমুদ এবং মোস্তাফিজের দুর্দান্ত বোলিংয়ে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানরা সুবিধা করতে পারেনি। মাত্র ৩২ দশকিক ২ ওভার খেলে ১২২ রান সংগ্রহ করে অল আউট হয় সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা। সাকিব আল হাসান ৪ টি ও হাসান মাহমুদ ৩টি এবং মোস্তাফিজ ২টি উইকেট লাভ করেন।

১২৩ রানের জবাবে ব্যাট হাতে নামেন ওপেনার ক্যাপ্টেন তামিম ইকবলি এবং লিটন দাস। তাদের জুটিতে আসে ৪৭ রান। উইন্ডিজ বাঁহাতি স্পিনার আকিল হোসেইনের বলে লিটন দাস বোল্ড হয় ১৪ রান করে। তিন নম্বরে নেমে মাত্র ১ রান করতে পেরেছে নাজমুল হোসেন শান্ত। তামিমের সঙ্গ দিতে আসে সাকিব আল হাসান।

ফিফটির আশা জাগিয়েও ব্যর্থ হন তামিম। ৬৯ বলে ৪৪ রানের ইনিংস খেলে উইন্ডিজ অধিনায়ক জেসন মোহাম্মেদের বলে আউট হয় তামিম। এরপর দলীয় ১০৫ রানে আউট হয়ে যান সাকিব আল হাসানও। তার সংগ্রহ ১৯ রান। 

৪ উইকেট খোয়ানোর পরও দলকে জয়ের বন্দরে পৌঁছে দিতে ঝামেলা পোহাতে হয়নি দুই অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদের। মুশি অপরাজিত থাকেন ১৯ রানে। রিয়াদের সংগ্রহ ৯ রান। ৩৩ দশমিক পাঁচ ওভারে জয়ের বন্দরে পৌঁছায় বাংলাদেশ দল। প্রথম ম্যাচে জয়ের ফলে ওয়ানডে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে রইল টাইগাররা।

এই বিভাগের আরো খবর

ছয় বলে ছয় ছক্কা

ক্রীড়া ডেস্ক: কাইরন পোলার্ডের...

বিস্তারিত
বিপিএল ফুটবলে আজ দু’টি ম্যাচ

ক্রীড়া প্রতিবেদক: বাংলাদেশ...

বিস্তারিত
সেভিয়াকে হারিয়ে ফাইনালে বার্সা

ক্রীড়া ডেস্ক: চরম নাটকীয়তায় ভরা...

বিস্তারিত
জাতীয় আর্চারিতে রোমান সানার ব্রোঞ্জ জয়

নিজস্ব প্রতিবেদক: জাতীয় আর্চারি...

বিস্তারিত
হোয়াইটওয়াশ এড়ালো অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক: সিরিজের তৃৃতীয়...

বিস্তারিত
ইপিএলে ম্যানচেস্টার সিটির জয়

ক্রীড়া ডেস্ক: ইংলিশ প্রিমিয়ার লিগ...

বিস্তারিত
বিপিএল ফুটবলে মোহামেডানের জয়

ক্রীড়া প্রতিবেদক: বাংলাদেশ...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *