অভিনেতা মজিবুর রহমান দিলু'র ইন্তেকাল

প্রকাশিত: ০৮:১৫, ১৯ জানুয়ারি ২০২১

আপডেট: ০১:৪৮, ১৯ জানুয়ারি ২০২১

নিজস্ব প্রতিবেদক: বিশিষ্ট অভিনেতা, নাট্য পরিচালক ও বীর মুক্তিযোদ্ধা মজিবুর রহমান দিলু আর নেই। নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে ভোরে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। ইন্না লিল­াহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তার বয়স হয়েছিলো ৬৯ বছর। সর্ব সাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য দুপুরে মুজিবুর রহমান দিলুর মরদেহ রাখা হবে শিল্পকলা একাডেমী প্রাঙ্গনে। গুনী এই শিল্পীর মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

জনতার রঙ্গশালার আরো এক প্রদীপ মিলিয়ে গেল অসীমে...দুর্দান্ত সংলাপ আর অভিনয়ের চাঞ্চল্যে মঞ্চের এ মাথা থেকে ও মাথা আর ছুটে বেড়াবে না বড় মালু খ্যাত মুজিবুর রহমান দিলু। 

মঞ্চ দিয়ে এই শিল্পীর অভিনয় জীবনের শুরু হলেও পরিচিতি এনে দিয়েছে বিটিভির জনপ্রিয় ধারাবাহিক শংসপ্তক নাটকটি। নিজের পরিচয়কে ছাপিয়ে নাটকের মালু চরিত্রের বেশি পরিচিত হয় দিলু। 

জানুয়ারির শুরু থেকে ফুসফুসের সংক্রমণ নিয়ে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন মুজিবুর রহমান দিলু। মঙ্গলবার ভোরে শেষ নিশ্বাস ত্যাগ করেন গুনীর এই নাট্যজন। 

১৯৭২ সালে বাংলাদেশ টেলিভিশনের তালিকাভুক্ত শিল্পী হয়ে নিয়মিত অভিনয় শুরু করেন। মঞ্চ এবং টেলিভিশনে সমান দক্ষতায় মুগ্ধ করেন নাট্যপ্রেমীদের। তার অভিনীত জনপ্রিয় নাটকের তালিকায় রয়েছে তথাপি, সময়ে অসময়ে, নানা রঙের দিনগুলি মতো জনপ্রিয় সব নাটক।

১৯৫২ সালের ৬ নভেম্বর চট্টগ্রামে জন্ম নেয়া এই শিল্পী  স্কুলে পড়ার সময়ই স্বাধীকার আন্দোলনে জড়িয়ে পড়েন। ঊনসত্তরের গণ-অভ্যুত্থানের মিছিলেও অংশ নিয়েছিলেন গুনি এই অভিনেতা। ভারত থেকে প্রশিক্ষণ নিয়ে সরাসরি অংশ নিয়েছিলেন রণাঙ্গনে যুদ্ধে।

পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে বীর মুক্তিযোদ্ধা এই শিল্পীকে রাষ্ট্রীয় মর্যাদায় শ্রদ্ধা জানানো শেষে চিরনিদ্রায় শায়িত করা হবে বনানী কবরস্থানে।
 
 

এই বিভাগের আরো খবর

মা হতে চলেছেন শ্রেয়া ঘোষাল

অনলাইন ডেস্ক: সম্প্রতি বলিউডে মা...

বিস্তারিত
সংগীত শিল্পী জানে আলম আর নেই

নিজস্ব প্রতিবেদক: সংগীত শিল্পী জানে...

বিস্তারিত
বনানীতে সমাহিত লিলি চৌধুরী

নিজস্ব প্রতিবেদক: সর্বস্তরের...

বিস্তারিত
বিজেপিতে যোগ দিলেন শ্রাবন্তী 

অনলাইন ডেস্ক: ভারতের সরকার দলীয়...

বিস্তারিত
সুকান্তের মেলায় উৎসবের আমেজ

গোপালগঞ্জ সংবাদদাতা: গোপালগঞ্জের...

বিস্তারিত
অমিতাভ বচ্চনের দ্রুতই অস্ত্রোপচার

অনলাইন ডেস্ক: আবারও অসুস্থ বর্ষীয়ান...

বিস্তারিত
শ্রীদেবীর তৃতীয় মৃত্যুবার্ষিকী আজ

নিজস্ব প্রতিবেদক: বলিউডের কিংবদন্তী...

বিস্তারিত
ফকির আলমগীরের ৭১তম জন্মবার্ষিকী পালিত

গাজীপুর সংবাদদাতা: একুশে পদকপ্রাপ্ত...

বিস্তারিত
আবারো ছেলে সন্তানের মা হলেন কারিনা

বিনোদন ডেস্ক: দ্বিতীয় সন্তানের মা...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *