‘সৌদিতে বাংলাদেশি প্রমাণ হলেই পাসপোর্ট নবায়ন’

প্রকাশিত: ০৮:৩২, ১৭ জানুয়ারি ২০২১

আপডেট: ০৮:৩২, ১৭ জানুয়ারি ২০২১

নিজস্ব প্রতিবেদক: সৌদি আরবে থাকা কোন রোহিঙ্গা যদি নিজেকে বাংলাদেশি হিসেবে প্রমাণ করতে পারে, তবে তাদের পাসপোর্ট নবায়ণ করে দেবে সরকার। আজ (রোববার) দুপুরে রাজধানীর একটি হোটেলে রোহিঙ্গা দরিদ্রদের জন্য সৌদি বাদশার দেয়া খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠান শেষে কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

অনেক রেহিঙ্গার বাংলাদেশি পরিচয়পত্র নিয়ে বিদেশ থাকা প্রসঙ্গে তিনি বলেন, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে , গ্রহণযোগ্য সমাধান বের করা হবে।

আরেক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, রোহিঙ্গা সমস্যা আজকের নয়। ৫০-৬০ বছর আগেও রোহিঙ্গারা বাংলাদেশে এসেছিল। সৌদি আরবও রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছে। আপনারা জানেন, সৌদির একটি শহরে রোহিঙ্গারা একটা ক্যাম্প করে থাকছে। তবে বাংলাদেশে এবার আসছে . মিলিয়ন রোহিঙ্গা। এটা তো বিরাট একটা ফ্যাক্ট।

কিং সালমান হিউম্যানিটারিয়ান এইড অ্যান্ড রিলিফ সেন্টার বাংলাদেশে অবস্থানরত রোহিঙ্গা এবং স্বাগতিক দরিদ্র সম্প্রদায়ের মধ্যে একটি প্রকল্পের মাধ্যমে ৩০ হাজার ফুড বাস্কেট বিতরণের জন্য সৌদি বাদশাকে ধন্যবাদ জানান স্বরাষ্ট্রমন্ত্রী।  একইসঙ্গে বাংলাদেশ সৌদি আরবের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক অটুট থাকার প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

এসময় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ বর্তমানে যে ধরনের অর্থনৈতিক বিকাশের মধ্য দিয়ে যাচ্ছে, তা অব্যাহত থাকলে ২০৩৫ সালের দিকে বিশ্বের ২৫তম বৃহৎ অর্থনৈতিক সমৃদ্ধশালী দেশ হবে আমাদের দেশ।

এই বিভাগের আরো খবর

বাংলাদেশের উন্নয়নশীল দেশে উত্তরণ উদযাপিত

নিজস্ব প্রতিবেদক: ঐতিহাসিক ৭ই মার্চ...

বিস্তারিত
সরকার মিথ্যা ইতিহাস চাপিয়ে দিচ্ছে: ফখরুল

নিজস্ব সংবাদদাতা: ব্যক্তিস্বার্থে,...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *