কাশ্মীরি যোদ্ধা রাণীর ভূমিকায় কঙ্গনা

প্রকাশিত: ০৫:০২, ১৫ জানুয়ারি ২০২১

আপডেট: ০৫:০২, ১৫ জানুয়ারি ২০২১

অনলাইন ডেস্ক: নতুন ছবির ঘোষণা করলেন অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত। গতকাল (বৃহস্পতিবার) তিনি কাশ্মীরের রাণী দিদ্দার কাহিনী নিয়ে তার আগের সিনেমামণিকর্ণিকা : দ্য ক্যুইন অফ ঝাঁসি’-এর সিক্যুয়েল তৈরির ঘোষণা দেন। হিন্দুস্তান টাইমস এ তথ্য জানিয়েছে।

এর আগে ২০১৯ সালের ২৫ জানুয়ারি মুক্তি পেয়েছিলমণিকর্ণিকা : দ্য ক্যুইন অফ ঝাঁসি। রানি লক্ষ্মী বাঈয়ের চরিত্রে অভিনয় করেছিলেন কঙ্গনা। ১২৫ কোটি রুপি বাজেটের ছবিটি বক্স অফিসে প্রায় ১৫০ কোটি রুপি আয় করেছিল। এবার সেই সিনেমারই সিক্যুয়েল নিয়ে আসার ঘোষণা দিলেন তিনি।

লোহারা রাজবংশের মেয়ে ছিলেন দিদ্দা। রাজা কাসেমাগুপ্তর সঙ্গে তার বিয়ে হয়। শিকারের শখ ছিল কাসেমাগুপ্তর। রাজা হওয়ার কিছুদিন পরই এক ধরনের জ্বরে তার মৃত্যু হয়। নাবালক ছেলে অভিমন্যুর অভিভাবক হিসেবে রানি দিদ্দা রাজ্যভার গ্রহণ করেন। পুরুষতান্ত্রিক সমাজে অনেকেই তার বিরোধিতা করেন। ষড়যন্ত্র করে হত্যার চেষ্টাও হয়েছিল তার। কিন্তু দিদ্দা কঠোর হাতে সব ধরনের বিদ্রোহ দমন করেন।

একটা সময় পর ছেলে অভিমন্যুরও মৃত্যু হয়। তারপর দিদ্দার তিন নাতিও অস্বাভাবিকভাবে মারা যায়। ইতিহাসবিদের অনেকের দাবি, ক্ষমতালোভী দিদ্দা নিজের তিন নাতিকে খুন করিয়ে সাম্রাজ্যের অধিকার একা ভোগ করেন। অনেকে আবার দিদ্দার নৃশংসতার বিবরণকে পুরুষতন্ত্রের অপপ্রচার বলে মনে করেন।

জন্মসূত্রে শারীরিক সমস্যা থাকলেও দিদ্দার কূটনৈতিক বুদ্ধি, যুদ্ধকৌশল প্রশাসনিক ক্ষমতা প্রশংসিত হয়েছে বিভিন্ন মহলে। প্রচার আছে তিনি দুবার মাহমুদ গজনীকে হারিয়েছিলেন। বিশেষ মুদ্রাও চালু করেছিলেন দিদ্দা। যাতে তার কাসেমাগুপ্তর ছবি দেখা গেছে।

কাশ্মীরের এই রানির কাহিনি অনেকেরই অজানা। তাই এই বীরাঙ্গনার কাহিনি দর্শকদের সামনে নিয়ে আসছেন বলে টুইটারে জানিয়েছেন কঙ্গনা। সিনেমার নাম হবেমণিকর্ণিকা রিটার্নস : দ্য লেজেন্ড অফ দিদ্দা প্রযোজক কমল জৈনের সঙ্গে যৌথ প্রযোজনায় কঙ্গনা সিনেমাটি তৈরি করবেন।

এই বিভাগের আরো খবর

সংগীত শিল্পী জানে আলম আর নেই

নিজস্ব প্রতিবেদক: সংগীত শিল্পী জানে...

বিস্তারিত
বনানীতে সমাহিত লিলি চৌধুরী

নিজস্ব প্রতিবেদক: সর্বস্তরের...

বিস্তারিত
বিজেপিতে যোগ দিলেন শ্রাবন্তী 

অনলাইন ডেস্ক: ভারতের সরকার দলীয়...

বিস্তারিত
সুকান্তের মেলায় উৎসবের আমেজ

গোপালগঞ্জ সংবাদদাতা: গোপালগঞ্জের...

বিস্তারিত
অমিতাভ বচ্চনের দ্রুতই অস্ত্রোপচার

অনলাইন ডেস্ক: আবারও অসুস্থ বর্ষীয়ান...

বিস্তারিত
শ্রীদেবীর তৃতীয় মৃত্যুবার্ষিকী আজ

নিজস্ব প্রতিবেদক: বলিউডের কিংবদন্তী...

বিস্তারিত
ফকির আলমগীরের ৭১তম জন্মবার্ষিকী পালিত

গাজীপুর সংবাদদাতা: একুশে পদকপ্রাপ্ত...

বিস্তারিত
আবারো ছেলে সন্তানের মা হলেন কারিনা

বিনোদন ডেস্ক: দ্বিতীয় সন্তানের মা...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *