যে কোন মুহূর্তে পিকে হালদারের বিরুদ্ধে রেড অ্যালার্ট

প্রকাশিত: ০৫:২৯, ০৩ জানুয়ারি ২০২১

আপডেট: ১০:৩২, ০৩ জানুয়ারি ২০২১

নিজস্ব প্রতিবেদক: হাজার হাজার কোটি টাকা নিয়ে বিদেশে পলাতক প্রশান্ত কুমার হালদার ওরফে পিকে হালদারের ঠিকানা সরকারকে জানিয়েছে কানাডা। যে কোন মুহূর্তে এই অর্থপাচারকারীর বিরুদ্ধে রেড অ্যালার্ট জারি করবে ইন্টারপোল। এমনটাই আদালতকে জানিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

অন্যদিকে, পিকে হালদারের প্রতারণার শিকার সাবেক প্রধান বিচারপতি মোস্তফা কামালের পরিবারসহ ভুক্তভোগী বিনিয়োগকারীরা দ্রুত টাকা ফিরিয়ে দিতে আদালতের শরণাপন্ন হয়েছেন। আদালত তাদের এই মামলায় পক্ষভুক্ত করেছেন।

রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেডসহ কয়েকটি আর্থিক প্রতিষ্ঠানের নামে প্রায় হাজার বিনিয়োগকারীর সাড়ে হাজার কোটি টাকা আত্মসাত করে প্রতিষ্ঠানটির এমডি ব্যাংকার পিকে হালদার। টাকা ফেরত চাইতে ক্ষতিগ্রস্তরা মামলা করার আগেই দেশ থেকে পালিয়ে যান পিকে হালদার।

হাজার কোটি টাকা অর্থপাচারকারী এই পি কে হালদারকে দেশে ফিরিয়ে আনতে কি ব্যবস্থা নিয়েছে সরকার- সে বিষয়ে প্রতিবেদন জমা দেয়ার দিন ধার্য ছিলো রোববার। বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার বিচারপতি আহমেদ সোহেলের সমন্বয়ে গঠিত বেঞ্চে দুদক প্রতিবেদ দাখিল করে। আদালতকে দুর্নীতি দমন কমিশনের আইনজীবী খুরশীদ আলম খান জানান, যেকোন মুহূর্তে পিকে হালদারের বিরুদ্ধে ইন্টারপোল রেড অ্যালার্ট জারি করবে।

এদিন ভার্চুয়াল শুনানিতে অংশ নেন ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারী। যাদের মধ্যে সাবেক প্রধান বিচারপতি মোস্তফা কামালের বড় মেয়ে . নাশিদ কামাল, মুক্তিযোদ্ধা শওকত উর রহমান ক্যান্সারে আক্রান্ত সামিয়া বিনতে মাহবুব। তারা জীবনের শেষ সম্বলটুকু ফিরিয়ে দিতে আদালতের কাছে আকুল আবেদন জানান।

এসময় তারা পিকে হালদারের বিরুদ্ধে ব্যবস্থা নিতে অর্থপাচার ঘটনায় অসহযোগিতার অভিযোগ তোলেন বাংলাদেশ ব্যাংকের বিরুদ্ধে।

জীবনের সর্বস্ব হারিয়ে প্রতারিত হয়ে ক্ষোভ প্রকাশ করেন বীর মুক্তিযুদ্ধা শওকত উর রহমান। বলেন, এভাবে প্রতারিত হওয়ার জন্য দেশের জন্য যুদ্ধ করিনি।

এই বিনিয়োগকারীকে মামলায় পক্ষভুক্ত করে আগামী জানুয়ারি পরবর্তী শুনানির দিন ধার্য করেন আদালত। ওইদিন তাদের বক্তব্য নথি লিখিত আকারে দিতে বলা হয়েছে।

এই বিভাগের আরো খবর

পিকে হালদারের আইনজীবীসহ ৫ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক: প্রশান্ত কুমার বা...

বিস্তারিত
সরকারি ১৪টি সেবা প্রতিষ্ঠান দুর্নীতিগ্রস্ত

নিজস্ব প্রতিবেদক: স্বাস্থ্য, ওয়াসাসহ...

বিস্তারিত
অর্থ আত্মসাত; রাশেদ চিশতীর জামিন স্থগিত

নিজস্ব প্রতিবেদক: প্রায় ১৬০ কোটি টাকা...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *