পাবনায় কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ

প্রকাশিত: ০৪:০৭, ০৩ জানুয়ারি ২০২১

আপডেট: ০৪:১৫, ০৩ জানুয়ারি ২০২১

নাটোর সংবাদদাতা: বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় গুচ্ছ পদ্ধতিতে বাংলা, ইংরেজি এবং সাধারণ জ্ঞান বিষয়ে পরীক্ষা গ্রহণের মাধ্যমে বিভাগ পরিবর্তন ইউনিট চালুর দাবিতে পাবনায়  বিক্ষোভ মিছিল সমাবেশ  করেছে বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছুক বিভাগ পরিবর্তনকারী ইউনিটের শিক্ষার্থীরা।

আজ রোববার ( জানুয়ারি) সকাল থেকে পাবনা সরকারি এডওয়ার্ড কলেজ গেইট থেকে একটি মিছিল নিয়ে শিক্ষার্থীরা পাবনা শহরের প্রধান সড়ক আব্দুল হামিদ রোড প্রদক্ষিণ করে ট্রাফিক চত্বরে একটি সমাবেশ করে।

সমাবেশে বক্তব্য শিক্ষার্থীরা বলেন, গুচ্ছ পদ্ধতির বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা প্রসঙ্গে ৩টি প্রস্তাবনা দেন। প্রস্তাবনাগুলো হলো- আলাদা আলাদা বিভাগ পরিবর্তন ইউনিট, মানবিকের সাথে বিভাগ পরিবর্তন একই প্রশ্ন এবং নিজ বিভাগেই বিজ্ঞান বিভাগের সাথে বাংলা, ইংরেজি, সাধারণ জ্ঞান প্রশ্ন রেখে পরীক্ষা। যেখানে উল্লেখ করা হয়, যারা বিজ্ঞান বিষয় নিয়ে পড়বে তারা শুধু মাত্র বিজ্ঞান বিষয় আর যারা বিভাগ পরিবর্তন ইউনিটে পরীক্ষা দিবে তারা বাংলা, ইংরেজি এবং সাধারণ জ্ঞান বিষয়ের উপর পরীক্ষা দিবে। 

উল্লেখ্য, গত ২৯ ডিসেম্বর ২০২০ তারা একই দাবিতে পাবনা প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন শেষে জেলা প্রশাসক পাবনা বরাবর একটি স্মারকলিপি প্রেরণ করেন। বিক্ষোভ সমাবেশে তারা আল্টিমেটাম দেন অতিদ্রুত গুচ্ছ পদ্ধতিতে বিভাগ পরিবর্তন ইউনিট চালু না হলে আমরণ অনশনে যাবেন তারা।

এই বিভাগের আরো খবর

বরিশালে ব্রি-৮৭ ধানের বাম্পার ফলন

বরিশার সংবাদদাতা: বাংলাদেশ ধান...

বিস্তারিত
২৯ পৌরসভায় ভোটগ্রহণ চলছে

ডেস্ক প্রতিবেদন : দেশের ২০টি জেলার...

বিস্তারিত
আরিচা-কাজিরহাট নৌরুটে আবারো ফেরি চলাচল

মানিকগঞ্জ সংবাদদাতা: বিশ বছর পর আবারো...

বিস্তারিত
নারায়ণগঞ্জে আগুনে পুড়ে গেছে সুতার কারখানা 

নারায়ণগঞ্জ সংবাদদাতা: নারায়ণগঞ্জের...

বিস্তারিত
দিনাজপুরের সড়কে অবৈধ যানবাহনের দৌরাত্ম

দিনাজপুর সংবাদদাতা: দিনাজপুরের...

বিস্তারিত
চট্টগ্রামে নতুন এসপি ভবন উদ্বোধন

চট্টগ্রাম সংবাদদাতা: নবনির্মিত...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *