পেট্রোল ছাড়াই চলবে হিরোর নতুন বাইক

প্রকাশিত: ০৭:০৭, ১২ ডিসেম্বর ২০২০

আপডেট: ০৭:০৭, ১২ ডিসেম্বর ২০২০

নিজস্ব প্রতিবেদক: দেশের বৃহত্তম টু হুইলার কোম্পানি হিরো (Hero) এবার নিয়ে এলো -বাইক। গাড়ি প্রস্তুতকারী সংস্থা তাদের সিটি স্পিড পোর্টফোলিওতে -বাইকের তিনটি মডেল এনেছে। যার দাম শুরু ৫৭,৫৬০ টাকা থেকে। সিটি স্পিড পোর্টফোলিওতে বাজারে আগে থেকেই রয়েছে ইলেকট্রিক স্কুটার।

বিষয়ে হিরো ইলেকট্রিক ইন্ডিয়ার সিইও সোহিন্দর গিল জানিয়েছেন, বর্তমানে -বাইকের বাজারে একটা মেরুকরণ তৈরি হয়েছে। এক্ষেত্রে সাধারণত লো-স্পিড বাইকের দাম কম আর হাইস্পিড বাইকের দাম বেশি। এরকম একটা প্রবণতার সঙ্গেই দীর্ঘদিন ধরে অভ্যস্ত ক্রেতারা।

বেশ কয়েক বছর মার্কেট রিসার্চের পর এবার -বাইক বাজারে আনা হচ্ছে, যা দাম পারফরম্যান্স দুটি দিক থেকেই ক্রেতাদের চাহিদা মেটাতে সক্ষম। অর্থাৎ স্বল্প ব্যাটারি খরচায় পর্যাপ্ত পিক-আপ দিতে সক্ষম হবে এই বাইক। আর গতি বজায় রেখে শহরের রাস্তা-ঘাট, অলি-গলিতে ছুটে বেড়াবে এই বাইক। সাধ্যের মধ্যে দাম এবং ৭০-২০০ কিলোমিটারের কমফর্টেবল ড্রাইভিং রেঞ্জই এই গাড়ি কেনার অন্যতম কারণ হতে পারে বলে মনে করছে প্রস্তুতকারী সংস্থা।

এই বাইকগুলোর বিশেষত হলো এটি অযথা ব্যাটারির উপর খুব একটা চাপ ফেলে না। এজন্য তা দীর্ঘদিন পর্যন্ত টেকসই থাকে। আর বাইকের পারফরম্যান্সও ঠিক থাকে বলে সংস্থাটি দাবি করে। শহরাঞ্চলের নিত্যযাত্রীদের জন্য এই -বাইক বেস্ট অপশন। কারণ যেকোন ধরনের রাস্তায় এই বাইক নিয়ে যাত্রা অনেকটাই সুবিধাজনক আরামদায়ক।

প্রস্ততকারী সংস্থার তরফে জানানে হয়েছে, দেশের ২৫টি রাজ্যজুড়ে ৫০০-রও বেশি হিরো ইলেকট্রিক ডিলার শিপের কাছ থেকে পাওয়া যাবে নতুন এই -বাইক। এগুলির দাম ৫৭,৫৬০ টাকা থেকে শুরু হলেও পরিস্থিতি বিশেষে দাম কমতেও পারে বলে জানাচ্ছে সংস্থা।

এই বিভাগের আরো খবর

অপার সম্ভাবনা তথ্য প্রযুক্তি খাতে

মাবুদ আজমী: নতুন প্রত্যাশা নিয়ে...

বিস্তারিত
এক দশকে মাছের উৎপাদন বেড়েছে ৫৮ শতাংশ

বিউটি সমাদ্দার: নতুন প্রত্যাশা নিয়ে...

বিস্তারিত
সিরামিক খাতে রফতানি আয় বাড়ছে যেভাবে

নিজস্ব প্রতিবেদক: নতুন প্রত্যাশা...

বিস্তারিত
সম্ভাবনাময় হালকা যন্ত্রাংশ শিল্প

সুমন তানভীর: নতুন প্রত্যাশা নিয়ে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *