ঢাকা, রবিবার, ২২ অক্টোবর ২০১৭, ৭ কার্তিক ১৪২৪, ১ সফর ১৪৩৯
শিরোনামঃ
উন্নত বাংলাদেশ গড়তে আওয়ামী লীগকে ক্ষমতায় রাখুন: জয় বেড়িবাঁধ ভেঙে বিভিন্ন জেলার নিম্নাঞ্চল প্লাবিত, ব্যাহত ফেরি চলাচল টানা বৃষ্টিতে ডুবে গেছে ঢাকার বিভিন্ন এলাকা টানা বৃষ্টিতে দেশের বিভিন্ন বন্দরের কার্যক্রমে স্থবিরতা মালয়েশিয়ায় ভূমিধসে তিন বাংলাদেশীসহ ৪ শ্রমিকের মৃত্যু কাতালোনিয়ার স্বায়ত্তশাসন বাতিল করে দিলো স্পেন কাবুলে মিলিটারি একাডেমিতে আত্মঘাতী হামলায় ১৫ ক্যাডেট নিহত ডি-এইট সম্মেলনে সবচেয়ে বেশি গুরুত্ব পেয়েছে রোহিঙ্গা ইস্যু আওয়ামী লীগে জঙ্গি-সন্ত্রাসি ও চাঁদাবাজের ঠাঁই নেই: ওবায়দুল সু চি’র নীরবতায় রোহিঙ্গাদের ওপর সেনা নিপীড়ন চলছে: ইউনূস ভারী বর্ষণে কলাপাড়ায় বেড়িবাঁধ ভেঙে ১১ গ্রাম প্লাবিত রোহিঙ্গা সংকট সমাধানে সরকার সম্পূর্ণ ব্যর্থ: আমীর খসরু মালয়েশিয়ায় ৩৯ বাংলাদেশিসহ ১১৩ অভিবাসী আটক একটি গোষ্ঠী রোহিঙ্গাদের সন্ত্রাসী কাজে ব্যবহার করতে চায়: কামরুল প্রান্তিক জনগোষ্ঠীর সামাজিক নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান ইনজুরির কারণে শেষ ওয়ানডেতেও খেলতে পারছেন না তামিম দিনাজপুর ও নেত্রকোনার চাষিরা দিশাহারা স্পেনের অংশ কাতালোনিয়া আছে, থাকবে: রাজা ষষ্ঠ ফিলিপ আলফাডাঙ্গায় মধুমতির ভাঙন এলাকায় ড্রেজিং প্রকল্প উদ্বোধন আফগানিস্তানে দু’টি মসজিদে আত্মঘাতী বোমা হামলা, নিহত ৭২

কথায় ও গানে স্মরণ করা হল প্রয়াত ওস্তাদ মিহির নন্দীকে

প্রকাশিত: ০৯:১৭ , ১৮ জুলাই ২০১৭ আপডেট: ০৯:১৭ , ১৮ জুলাই ২০১৭

নিজস্ব প্রতিবেদক: কথায় ও গানে স্মরণ করা হল রাষ্ট্রীয় শিল্পকলা পদকে ভূষিত প্রয়াত সংগীতসাধক, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কন্ঠসৈনিক ওস্তাদ মিহির নন্দীকে। গতকাল সোমবার সন্ধ্যায় বন্দরনগরী চট্টগ্রামের থিয়েটার ইনিস্টিটিউট মিলনায়তনে এই স্মরণানুষ্ঠানের আয়োজন করে উদীচী শিল্পী গোষ্ঠী। এ সময় বক্তারা ওস্তাদ মিহির নন্দীকে শুদ্ধ সংগীত সাধনার দিকপাল হিসেবে আখ্যায়িত করেন।

অনুষ্ঠানের শুরুতেই উদীচী চট্টগ্রাম জেলা সংসদের সভাপতি বেগম মুশতারী শফি ওস্তাদ মিহির নন্দীর গানের সিডি তুলে দেন প্রয়াতের  সহধর্মিনী নন্দিতা নন্দীর হাতে।

অনুষ্ঠানে আলোচকরা বলেন, সঙ্গীত ভুবনে মিহির নন্দী ছিলেন এক উজ্বল নক্ষত্র। শুদ্ধ রবীন্দ্র সংগীত চর্চায় তিনি রেখেছেন গুরুত্বপূর্ণ অবদান। প্রচারবিমুখ এই সংগীতসাধককে অসাধারণ প্রতিভার অধিকারী বলেও উল্লেখ করেন স্মরণসভার আলোচকরা।

মিহির নন্দীর ভক্তেরা বলেন, নির্দিষ্ট কোনো ভুবনে তিনি নিজেকে আবদ্ধ না রেখে বহুবিধ কর্মকাণ্ডে পুরোটা জীবন তিনি উৎসর্গ করে গেছেন। 

ওস্তাদ মিহির নন্দীর কর্মময় জীবনের স্মৃতিচারণ করতে গিয়ে তাঁর দীর্ঘদিনের বন্ধু ও বিশ্ববিদ্যালয়ের  সহকর্মীরা জানালেন, শুধু সংগীত চর্চা নয়, তিনি গান গেয়েছেন গণমানুষের জন্য। এগিয়ে এসেছেন বিপন্ন মানুষের কল্যাণে। 

এর পর ছিলো গানের আসর। এতে বিশিষ্ট শিল্পীরা পরিবেশন করেন ওস্তাদ মিহির নন্দীর সুর করা গান। গানে গানে শ্রদ্ধা আর ভালোবাসার রেশ ছড়িয়ে শেষ হয় এই মহান পুরুষের স্মরণসভার আয়োজন।
 

এই সম্পর্কিত আরো খবর

নাটোরে শেখ কামাল আইটি ট্রেনিং সেন্টার পরিদর্শনে তথ্য সচিব

নাটোর প্রতিনিধি: নাটোরে নবনির্মিত শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার পরিদর্শন করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সচিব সুবীর...

আওয়ামী লীগে জঙ্গি-সন্ত্রাসি ও চাঁদাবাজের ঠাঁই নেই: ওবায়দুল

সিলেট প্রতিনিধি: আওয়ামী লীগে কোনো জঙ্গি-সন্ত্রাসি ও চাঁদাবাজের ঠাঁই হবে না বলে মন্তব্য করেছেন দলের সাধারণ সম্পাদক এবং  সড়ক পরিবহণ...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is