ম্যারাডোনার প্রতি আর্জেন্টিনাবাসীর শেষ শ্রদ্ধা

প্রকাশিত: ০৯:১৯, ২৬ নভেম্বর ২০২০

আপডেট: ০৯:১৯, ২৬ নভেম্বর ২০২০

আন্তর্জাতিক ডেস্ক: কিংবদন্তি ফুটবলার দিয়াগো ম্যারাডোনার প্রয়াণে শোকাহত পুরো বিশ্ব। সর্বসাধারণ থেকে শুরু করে তারকা, সকলেই শোকে মুহ্যমান। ফুটবলের এই যাদুকরের প্রয়াণে আর্জেন্টিনায় চলছে তিনদিনের রাষ্ট্রীয় শোক। পথে পথে ম্যারাডোনার পোস্টার, ব্যানার হাতে দাঁড়িয়ে ভক্তরা। শোকবার্তা আর স্মৃতিচারণে ছেয়ে গেছে সামাজিক যোগাযোগ মাধ্যম। চিরবিদায়ের কালে এই ফুটবল মহারথীকে শ্রদ্ধাভরে স্মরণ করলেন বিশ্বনেতারাও।

দিয়াগো ম্যারাডোনার প্রয়াণে বিষাদের ছায়া বিশ্বজুড়ে। প্রিয় তারকার আকস্মিক মৃত্যু মেনে নিতে পারছেন না বিশ্বের কোটি কোটি ফুটবল ভক্ত। শুধু ফুটবল অঙ্গনই নয়, শোকবিহ্বল সর্বস্তরের মানুষ। বেশ আগে অবসর নিলেও ফুটবল আর ম্যারাডোনাকে আলাদা করে ভাবা সম্ভব না। তাইতো ফুটবলের রাজপুত্রের প্রয়াণে শোক প্রকাশের পাশাপাশি তাঁকে ঘিরে আবেগঘন স্মৃতিচারণ করছেন সাধারণ ভক্ত থেকে তারকা ভক্ত, সকলেই।

কে সেরা, পেলে না ম্যারাডোনা নিয়ে গত চার দশকেরও বেশি সময় ধরে চলছে আলোচনা। তবে এই দুই কিংবদন্তীর মাঝে বন্ধুত্বের অভাব ছিলো না। ম্যারাডোনার মৃত্যুতে শোকাহত পেলে এক টুইট বার্তায় লিখেছেন, তিনি একজন বন্ধুকে হারিয়েছেন। স্বর্গে আবারো এক সাথে ফুটবল খেলবেন তাঁরা।

ম্যারাডোনার প্রয়াণে ব্যথিত ফুটবল জাদুকর মেসি ইনস্টাগ্রামে লিখেছেন, ‘তিনি পৃথিবীর মায়া ছাড়লেও আমাদের কাছে সব সময় অমর হয়েই থাকবেন’। প্রজন্মের আরেক বড় ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো টুইটারে লিখেছেন, ‘তিনি এক বন্ধুকে বিদায় জানাচ্ছেন, আর সারাবিশ্ব বিদায় জানাচ্ছে চিরকালীন প্রতিভাকে’।

শুধু ফুটবল দুনিয়াই নয়, ম্যারাডোনার মৃত্যুর শোক ছুঁয়েছে ক্রিকেটাঙ্গনকেও। শচীন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলী, ব্রায়ান লারার মতো গ্রেটরাও শোকাহত এই ফুটবল কিংবদন্তীর প্রয়াণে। সৌরভ গাঙ্গুলী লিখেছেন, তিনি ফুটবল দেখতেন শুধু ম্যারাডোনার জন্যই। বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ফেসবুকে লিখেছেন, ম্যারাডোনার চেয়ে বড় সুপারস্টার আর কেউ আসবে না।

ম্যারাডোনার মৃত্যুতে গভীর সমবেদনা জানিয়েছে তাঁর দেশ আর্জেন্টিনার ফুটবল অ্যাসোসিয়েশন। ম্যারাডোনা যেসব ক্লাবের হয়ে খেলেছেন সেগুলো এবং অন্যান্য বিশ্বখ্যাত ফুটবল ক্লাবগুলোর পক্ষ থেকেও শোক জানানো হয়েছে। শোক জানিয়েছেন ফিফা প্রেসিডেন্টসহ ক্রীড়া সংশ্লিষ্টরা।

সর্বকালের অন্যতম সেরা এই ফুটবলারের মৃত্যুতে ব্যাথিত বিশ্বনেতারাও। দিয়াগো ম্যারাডোনার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিসহ বিশ্বের অনেক নেতাই।

এই বিভাগের আরো খবর

করোনায় আক্রান্ত পিএসজির কোচ

ক্রীড়া ডেস্ক: করোনা ভাইরাসে আক্রান্ত...

বিস্তারিত
ফুটবল থেকে অবসরে ইংল্যান্ডের ওয়াইন রুনি 

ক্রিড়া ডেস্ক: ফুটবলকে বিদায় জানালেন...

বিস্তারিত
টেনিস খেলায় ঝালকাঠির সুস্মিতার কৃতিত্ব

ঝালকাঠি সংবাদদাতা: টেনিস খেলে সফলতা...

বিস্তারিত
শুরু হলো বঙ্গবন্ধু জাতীয় এথলেটিকস

ক্রীড়া ডেস্ক : শুক্রবার থেকে শুরু...

বিস্তারিত
বিপিএল এ শেখ রাসেলের জয়

ক্রীড়া ডেস্ক : বাংলাদেশ প্রিমিয়ার লিগ...

বিস্তারিত
বিপিএলে আজ রাসেলের প্রতিপক্ষ ব্রাদার্স

ক্রীড়া ডেস্ক: বাংলাদেশ প্রিমিয়ার লিগ...

বিস্তারিত
অস্ট্রেলিয়ান টেনিসে থাকছেন না কোচ কার্লোস

ক্রীড়া ডেস্ক: করোনা ভাইরাস এড়াতে কঠোর...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *