ভক্তদের চোখের জলে ভিজল আর্জেন্টিনার রাস্তা

প্রকাশিত: ০৬:২৯, ২৬ নভেম্বর ২০২০

আপডেট: ০৬:২৯, ২৬ নভেম্বর ২০২০

অনলাইন ডেস্ক: বার বার অসুস্থ হয়ে হাসপাতালে যাওয়া ম্যারাডোনা বিশ্বজুড়ে কোটি ভক্তের প্রার্থনায় ফিরে আসেন সবার মাঝে। কিন্তু বুধবার রাতে হুট করেই না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন কিংবদন্তি ফুটবলার দিয়েগো ম্যারাডোনা। তার চিরবিদায়ে বিশ্ব ফুটবলের এক উজ্জ্বল নক্ষত্রের পতন ঘটেছে।

আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানো এই মহানায়ক বুধবার হৃদরোগে আক্রান্ত হয়ে নিজের বাড়িতে প্রয়াত হন। তার মৃত্যুতে বিশ্বের ফুটবল প্রেমিরা তাই শোকে বিহ্বল। আর্জেন্টিনায় রাস্তায় নেমেছে কান্নার রোল।

ম্যারাডোনার মৃত্যু সংবাদ পাওয়ার পরই রাস্তায় নেমে আসেন ভক্তরা। ভিড় করতে থাকেন কাসা রোসাডার সামনে। স্থানীয় সময় ভোর ছয়টার দিকে তাই খুলে দেওয়া হয়েছে কাসা রোসাডার দরজা। যাতে করে ভক্তরা শেষবার ফুটবল ঈশ্বরকে শেষ শ্রদ্ধা জানাতে পারেন। কিন্তু ভক্তদের উপচেপড়া ভিড়ে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পোহাতে হয় ঝামেলা। সেজন্য সময় নির্ধারণ করে দেওয়া হয়েছে ভক্তদের জন্য।

ফুটবলের এই কিংবদন্তির প্রয়াণে বিভিন্ন শহরের রাস্তায় বানানো হয়েছে আর্জেন্টিনাকে ১৯৮৬ সালে বিশ্বকাপ এনে দেওয়া দিয়াগো ম্যারাডোনার প্রতিকৃতি। সেখানে তারা মোমবাতি জ্বেলে, ফুল দিয়ে শেষবার শ্রদ্ধা জানাচ্ছেন কিংবদন্তিকে। বুয়েন্স এইরেসের কাসা রোসাদা ছাড়াও অবেলিস্ক, সান ফার্নান্দো এবং লা বোম্বোনেরায় জড়ো হয়েছেন ভক্তরা।

শুধু আর্জেন্টিনা নয়, ইতালির নাপোলসের ভক্তরা শেষ বিদায় জানাতে জড়ো হয়েছেন। এছাড়া দিয়েগো আলমেইদা স্টেডিয়ামে ভক্তদের ভিড় অবাক করার মতো। মার্সেলো বিলসা স্টেডিয়ামের সামনেও জড়ো হয়েছেন কিংবদন্তির অজস্র ভক্ত। ম্যারাডোনার মৃত্যুতে তিনদিনের রাষ্ট্রিয় শোক ঘোষণা করা হয়েছে।

এই বিভাগের আরো খবর

থামলো অস্ট্রেলিয়া, চ্যালেঞ্জের সামনে ভারত

ক্রীড়া ডেস্ক: ব্রিসবেনে শেষ টেস্টে...

বিস্তারিত
স্প্যানিশ ফুটবলে বিলবাও’র শিরোপা জয়

ক্রীড়া ডেস্ক: স্প্যানিশ ফুটবলে...

বিস্তারিত
ক্লাব ক্যারিয়ারে প্রথম লাল কার্ড পেলেন মেসি

ক্রীড়া ডেস্ক: আর্জেন্টাইন তারকা এবং...

বিস্তারিত
হ্যান্ডবলে আলো ছড়াচ্ছে নওগাঁর নারীরা 

নওগাঁ সংবাদদাতা: শত বাধার মাঝেও...

বিস্তারিত
সাফল্য দেখাতে চান নতুন তিন ক্রিকেটার

ক্রীড়া প্রতিবেদক: প্রথমবার বাংলাদেশ...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *