ঢাকার জলাবদ্ধতা নিরসন করবে সিটি করপোরেশন

প্রকাশিত: ০৬:১২, ২৬ নভেম্বর ২০২০

আপডেট: ০৮:১৩, ২৬ নভেম্বর ২০২০

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর জলাবদ্ধতা নিরসনের দায়িত্ব ওয়াসার কাছ থেকে দুই সিটি করপোরেশনের কাছে হস্তান্তরের নীতিগত সিদ্ধান্ত নিয়েছে সরকার। এজন্য ১৪ সদস্যের একটি কারিগরি কমিটি গঠন করা হয়েছে। দুই সিটি করপোরেশন ঢাকার খালগুলো সংস্কার ও দখল হওয়া খাল উদ্ধার করে পানি নিষ্কাশনের ব্যবস্থা সচল করবে।

ঢাকা শহরে দীর্ঘদিনের সমস্যা জলাবদ্ধতা নিরসনে সচিবালয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সভাকক্ষে আজ (বৃহস্পতিবার) এই পরামর্শ সভা অনুষ্ঠিত হয়। স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলামের সভাপতিত্বে এ সভায় উপস্থিত হন ঢাকার দুই সিটি সিটি করপোরেশনের মেয়র ও ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক।

সভায় ঢাকা শহরের জলাবদ্ধতা নিরসনের দায়িত্ব ওয়াসার কাছ থেকে দুই সিটি করপোরেশনের নিকট হস্তান্তরের নীতিগত সিদ্ধান্ত হয়। পরে স্থানীয় সরকারমন্ত্রী বলেন, এ প্রক্রিয়া শুরু করতে ১৪ সদস্যের কারিগরি কমিটি গঠন এবং কমিটিকে এক মাসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

ওয়াসা ব্যর্থ বলে তাদের কাছ থেকে ড্রেনেজ ও খালের দায়িত্ব সরিয়ে নেয়া হয়েছে কিনা, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে সংস্থাটির ব্যবস্থাপনা পরিচালক তাকসিম এ খান বলেন, এখানে ব্যর্থতার কিছুই নেই।

ঢাকার উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের মেয়ররা বলেন, খাল উদ্ধার করে জলাবদ্ধতা নিরসনের পাশাপাশি খালগুলোকে আরও প্রশস্ত ও দৃষ্টিনন্দন করা হবে।

কাগজে-কলমে ঢাকায় মোট ৫০টি খালের অস্তিত্ব পাওয়ায় এর মধ্যে ২৬টি খাল পুনরুদ্ধার এবং রক্ষণাবেক্ষণ সম্ভব বলে জানান দুই মেয়র।

এই বিভাগের আরো খবর

দুই অপহরণকারী আটক, ব্যবসায়ী উদ্ধার

নিজস্ব সংবাদদাতা: রাজধানীর উত্তরা...

বিস্তারিত
কাউন্সিলর হত্যায় জড়িতদের ছাড় নয়: কাদের

নিজস্ব প্রতিবেদক: সিরাজগঞ্জে পৌরসভা...

বিস্তারিত
২৬শে মার্চ বীর মুক্তিযোদ্ধাদের চূড়ান্ত তালিকা

নিজস্ব প্রতিবেদক: ফেব্রুয়ারির প্রথম...

বিস্তারিত
২৩ জানুয়ারি থেকে সারাদেশে জনশুমারি শুরু

নিজস্ব প্রতিবেদক: আগামী ২৩ জানুয়ারি...

বিস্তারিত
‘সৌদিতে বাংলাদেশি প্রমাণ হলেই পাসপোর্ট নবায়ন’

নিজস্ব প্রতিবেদক: সৌদি আরবে থাকা কোন...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *