কাল উপকূলে আঘাত হানবে ঘূর্ণিঝড় ‘নিভার’

প্রকাশিত: ০৬:১০, ২৪ নভেম্বর ২০২০

আপডেট: ০৬:১০, ২৪ নভেম্বর ২০২০

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড়নিভার আগামীকাল (বুধবার) নাগাদ তামিলনাড়ুর মমল্লপুরম এবং পুদুচেরির কারাইকলে আঘাত হানতে পারে এই ঘূর্ণিঝড়টি। এরইমধ্যে উপকূলবর্তী এলাকায় বৃষ্টি শুরু হয়েছে। আরো ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ।

দেশটির আবহাওয়া বিভাগ জানিয়েছে, দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিম্নচাপটি আজ (মঙ্গলবার) পশ্চিম-উত্তর দিকে অগ্রসর হচ্ছে। নিম্নচাপটি উপকূলের দিকে অগ্রসর হয়ে আরও শক্তি সঞ্চয় করেপ্রবল ঘূর্ণিঝড়েররূপ নিবে। বুধবার বিকেলের দিকে তামিলনাড়ুর মমল্লপুরম এবং পুদুচেরির কারাইকলের মাঝে আছড়ে পড়তে পারে। আছড়ে পড়ার সময় এর গতিবেগ ঘন্টায় ১১০-১১০ কিলোমিটার হতে পারে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর ৩০টি দল তৈরি করা হয়েছে। ১২টি দল ইতোমধ্যেই মোতায়েন রয়েছে। এক এক দলে প্রায় ৩৫ থেকে ৪৫ জন রয়েছে।

ইতিমধ্যেই তামিলনাড়ু এবং পুদুচেরিতে চূড়ান্ত সতর্কতা জারি করা হয়েছে। অন্ধ্রপ্রদেশেও সতর্কতা জারি করেছে রাজ্য প্রশাসন। তামিলনাড়ুতে আন্তঃজেলা বাস পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে। বেশ কিছু ট্রেনও বাতিল করা হয়েছে। অতিপ্রয়োজন ছাড়া জনসাধারণকে ঘরে থেকে বাইরে বের হতে নিষেধ করেছে প্রশাসন। এছাড় বুধবার পর্যন্ত মমল্লপুরম কারাইকলের জেলেদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

এই বিভাগের আরো খবর

সুদানে সহিংসতায় ৮৩ জন নিহত

আন্তর্জাতিক ডেস্ক: জাতিসংঘ...

বিস্তারিত
রাশিয়া ফিরেই আটক হলেন নাভালনি

আন্তর্জাতিক ডেস্ক: বিষপ্রয়োগে...

বিস্তারিত
শপথ নিয়েই কয়েকটি নির্বাহী আদেশ দিবেন বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক: ক্ষমতা গ্রহণের...

বিস্তারিত
কে-টু শৃঙ্গ জয় করলেন নেপালের ১০ পর্বতারোহী

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বের দ্বিতীয়...

বিস্তারিত
কাবুলে দুই নারী বিচারককে গুলি করে হত্যা

নিজস্ব প্রতিবেদক: আফগানিস্তানের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *