শ্রদ্ধা-ভালোবাসায় সাংবাদিক মুনীরুজ্জামানকে চিরবিদায়

প্রকাশিত: ০৯:৫৪, ২৪ নভেম্বর ২০২০

আপডেট: ০৬:৫৭, ২৪ নভেম্বর ২০২০

নিজস্ব প্রতিবেদক: বীর মুক্তিযোদ্ধা ও দৈনিক সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদক খন্দকার মুনীরুজ্জামান আর নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। আজ (মঙ্গলবার) সকালে রাজধানীর মুগদা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। খন্দকার মুনীরুজ্জামানের মুত্যৃতে শোক জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শোকের ছায়া নেমে এসেছে সাংবাদিকদের মাঝে।

দৈনিক সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদক খন্দকার মুনীরুজ্জামান বেশ কিছুদিন ধরেই অসুস্থ ছিলেন। করোনা ভাইরাসে আক্রান্ত হলে ৩১ অক্টোবর তাঁকে রাজধানীর মুগদা হাসপাতালে ভর্তি করা হয়। প্রায় তিন সপ্তাহ আইসিইউতে রেখে চিকিৎসা দেয়ার পর করোনা পরীক্ষার রেজাল্ট নেগেটিভ আসে। অবস্থার উন্নতি হওয়ায় কয়েকদিন আগে আইসিইউ থেকে নেয়া হয় কেবিনে। 

কিন্তু খন্দকার মুরীরুজ্জামানের শরীরে দেখা দেয় করোনা পরবর্তী নানা জটিলতা। মঙ্গলবার সকালে হাসপাতালেই মারা যান ৭৩ বছর বয়সী বিশিষ্ট এই সাংবাদিক। তাঁর মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে সাংবাদিকদের মাঝে। 

ঢাকার শান্তিনগরে তার নিজ বাসার সামনে প্রথম দফা নামাজে জানাজা শেষে মুনীরুজ্জামানের মরদেহ নেয়া হয় তার চিরচেনা প্রাঙ্গন জাতীয় প্রেসক্লাবে। সেখানে হয় দ্বিতীয় নামাজে জানাজা। এরপর তার মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তার দীর্ঘদিনের বন্ধু, সহকর্মী ও শুভানুধ্যায়ীরা। বীর এই মুক্তিযোদ্ধার সম্মানে দেয়া হয় রাষ্ট্রীয় সম্মাননা। 

বিকেল ৩টায় দ্বিতীয় নামাজে জানাজা শেষে তাঁর মরদেহ নিয়ে যাওয়া হয় মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে। সেখানে চিরনিদ্রায় শায়িত করা হয় মুক্তিযোদ্ধা, কবি ও বরেণ্য এই সাংবাদিককে। 

খন্দকার মুনীরুজ্জামান ১৯৪৮ সালের ১২ মার্চ ঢাকায় জন্মগ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নের সময়ই যুক্ত হন সাংবাদিকতায়। কাজ শুরু করেছিলেন সাপ্তাহিক একতা’য়। ২০০৩ সাল থেকে তিনি সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

এই বিভাগের আরো খবর

চাপে ক্যারিবিয়ানরা

ক্রীড়া ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজের সাথে...

বিস্তারিত
কাল ঘর পাচ্ছেন ৬৬ হাজার গৃহহীন পরিবার 

নিজস্ব প্রতিবেদক: মুজিববর্ষে কেউ...

বিস্তারিত
করোনা থেকে অচিরেই মুক্তি মিলবে : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ...

বিস্তারিত
প্রথমদফায় ঘর পাচ্ছে ৬৬ হাজার পরিবার

নিজস্ব প্রতিবেদক: দেশের ভূমিহীন ও...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *