কল্যাণপুরে বস্তির আগুনে দগ্ধ ২

প্রকাশিত: ১১:০৪, ৩০ অক্টোবর ২০২০

আপডেট: ১২:০০, ৩০ অক্টোবর ২০২০

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর কল্যাণপুরে নতুন বাজার বস্তিতে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের ১৩ ইউনিটের চেষ্টায় রাত সাড়ে ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। এ ঘটনায় দুইজন দগ্ধ হয়েছেন। তাদের অবস্থা আশঙ্কাজনক।

শুক্রবার (৩০ অক্টোবর) রাত ১০টায় বস্তিতে আগুন লাগার ঘটনা ঘটে। গ্যাস সিলেন্ডার বিস্ফোরণ থেকে আগুনের সূত্রপাত হয় বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

বস্তিতে অগ্নিকাণ্ডের এ ঘটনায় আনোয়ার হোসেন (২১) ও আক্তার হোসেন (১৯) নামে দুইজন দগ্ধ হয়েছেন। তাদেরকে চিকিৎসার জন্য শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। দুজনের অবস্থা আশঙ্কাজনক।

ইনস্টিটিউটের কর্তব্যরত চিকিৎসক জানিয়েছেন, রাত সাড়ে ১১টার দিকে দগ্ধ দু’জনকে ভর্তি করা হয়। আনোয়ারের শরীরের ৭৫ শতাংশ এবং আক্তার হোসেনের শরীরের ৪০ শতাংশ পুড়েছে।

ইউনুস নামের এক ব্যবসায়ী জানিয়েছেন, আগুন লেগে তার ব্যবসা প্রতিষ্ঠানটি পুড়ে গেছে। এতে তার ১০ থেকে ১৫ লাখ টাকা ক্ষতি হয়েছে। চোখের সামনে স্বপ্নের প্রতিষ্ঠান পুড়তে দেখে শোকে কাতর ইউনুস। তার মতো আরো অন্তত ২০ জনের স্বপ্ন পুড়ে গেছে আগুনে। তবে অগ্নিকাণ্ডের ঘটনায় মোট ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো জানা যায়নি। 

এদিকে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ প্রত্যেকটি পরিবারের জন্য ৫ হাজার টাকা করে আর্থিক সহায়তার কথা জানিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন।

ফায়ার সার্ভিসের উপ-পরিচালক সালাউদ্দিন জানিয়েছেন, রাত ১০টা ৩ মিনিটের দিকে নতুন বাজার বস্তিতে আগুন লাগার খবর পেয়ে প্রথমে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট ঘটনাস্থলে পাঠানো হয়। পরবর্তীতে আরও চারটি ইউনিট যোগ দেয়। এরপর রাত সোয়া এগারোটার দিকে আরো একটি ইউনিট দুর্ঘটনাস্থলে যায়। সবশেষ আরো তিনটি ইউনিট যোগ দেয় আগুন নেভানোর কাজে। রাত সাড়ে ১১টার দিকে আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আসে।
 

এই বিভাগের আরো খবর

২৩টি প্রতিষ্ঠানকে পুরস্কৃত করল আইসিএবি

নিজস্ব প্রতিবেদক: বরাবরের মতো এবারো...

বিস্তারিত
মাস্ক পরা নিশ্চিত করতে রাজধানীতে অভিযান

নিজস্ব প্রতিবেদক: করোনা অতিমারী থেকে...

বিস্তারিত
বাংলাদেশকে ৭ কোটি টিকা দেবে ‘গ্যাভি’

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশকে ৬ কোটি...

বিস্তারিত
গোপন বৈঠক ও নালিশ করছে বিএনপি: কাদের

নিজস্ব প্রতিবেদক: জনগণের সমর্থন...

বিস্তারিত
পররাষ্ট্রমন্ত্রী ও সচিব করোনায় আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক: পররাষ্ট্রমন্ত্রী...

বিস্তারিত
শিশু মৃত্যুর ঘটনায় ৩ হাসপাতালের ব্যাখ্যা

নিজস্ব প্রতিবেদক: তিন হাসপাতালে ঘুরে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *