কথা ও গানে সুধীন দাশ ও করুণাময় গোস্বামীকে স্মরণ আপডেট: ১০:৫৬, ১১ জুলাই ২০১৭

নিজস্ব প্রতিবেদক: কথা ও গানে বরেণ্য দুই সংগীত ব্যক্তিত্ব সুধীন দাশ ও ডক্টর করুণাময় গোস্বামীকে স্মরণ করা হলো। আজ মঙ্গলবার সন্ধ্যায় ছায়ানট মিলনায়তনে বেঙ্গল ফাউন্ডেশনের আয়োজনে স্মরণসভায় স্মৃতিচারণ করেন কামাল লোহানী এবং আবুল হাসনাত। পরে গানে গানে স্মরণ করা হয় দুই সংগীত ব্যক্তিত্বকে।

সম্প্রতি না  ফেরার দেশে চলে গেলেন বরেণ্য দুই সংগীত ব্যক্তিত্ব সুধীন দাশ ও ডক্টর করুণাময় গোস্বামী। এ দুই গুনী শিল্পীর কাছে আসতে পেরে সমৃদ্ধ হয়েছেন অনেক শিল্পী।  বিশেষ করে সুধীন দাশ এর কাছে দিক্ষা পেয়েছেন দেশের খ্যাতিমান সব নজরুল সংগীত শিল্পীরা। তাদের গানের মধ্যে ফুটে ওঠে শ্রদ্ধা আর ভালোবাসা।

বেঙ্গল ফাউন্ডেশনের স্মরণসভায় এই দুই শিল্পীর স্মৃতিচারণ করেন কামাল লোহানী এবং কালি ও কলমের সম্পাদক আবুল হাসনাত। বাংলায় শুদ্ধ সংগীত চর্চায় তাদের অবদান তুলে ধরে এ দুই গুনীর বর্ণাঢ্য জীবন নিয়ে আলোচনা করেন।

এদিকে, সন্ধ্যায় ছায়ানট মিলনায়তনে শিল্পীরা গানে গানে স্মরণ করেন বরেন্য এ দুই সংগীত ব্যক্তিত্বকে। সুধীন দাশের নজরুল সংগীতের স্বরলিপি ও ডক্টর করুণাময় গোস্বামীর সংগীত কোষ চর্চা নতুন প্রজন্মকে সংগীতে সমৃদ্ধ করবে। আর এমন সৃষ্টিশীল কাজের জন্যই তাঁরা বরণীয় হয়ে থাকবেন।
 

 

Publisher : Nasir