স্তন ক্যান্সার প্রতিরোধে প্রয়োজন সচেতনতা

প্রকাশিত: ০৭:৫৬, ২২ অক্টোবর ২০২০

আপডেট: ০৯:০৫, ২২ অক্টোবর ২০২০

বিউটি সমাদ্দার: বিশ্বজুড়ে এখনও স্তন ক্যান্সারেই নারীদের আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি। অথচ সচেতন হলে খুব সহজেই এই রোগ থেকে নিরাময় পাওয়া সম্ভব। বিষয়টির গুরুত্ব বিবেচনা করে শারীরিক সুরক্ষা এবং সচেতনতা তৈরি করতে বৈশাখী টেলিভিশনের নারী কর্মীদের জন্য কমিউনিটি অনকোলজি সেন্টারের সমন্বয়ে স্তন ক্যান্সার স্ক্রিনিং কর্মসূচির আয়োজন করা হয়। আজ (বৃহস্পতিবার) বিকেলে কর্মসূচির উদ্বোধন করেন প্রতিষ্ঠানের উপ-ব্যবস্থাপনা পরিচালক প্রধান সম্পাদক টিপু আলম।

ঘরে বাইরে সমানতালে অন্যের জন্য কাজ করে গেলেও নিজের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি অনেকটাই উপেক্ষিত নারীদের কাছে। ব্রেস্ট ক্যান্সারের ভয়াবহতা সম্পর্কে জানলেও সচেতনতা তৈরির অংশ হিসেবে স্ক্রিনিং এর বিষয়টি এড়িয়ে চলে সচেতন নারীরাও।

বৈশাখী টেলিভিশনের এমন আয়োজনের উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন নারী সহকর্মীরা। তারা জানান, প্রতিটি নারীরই স্বাস্থ্যের প্রতি গুরুত্ব দেয়া প্রয়োজন।

কর্মসূচির উদ্বোধন করে প্রতিষ্ঠানের উপ-ব্যবস্থাপনা পরিচালক প্রধান সম্পাদক টিপু আলম বলেন, বৈশাখী টেলিভিশন একটি পরিবার। এই প্ররিবারের প্রতিটি সদস্যের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি গুরুত্বপূর্ণ। সেই ভাবনা থেকেই এই উদ্যোগ।

কমিউনিটি অনকোলজি সেন্টারের ট্রাস্টি বাংলাদেশ স্তন ক্যান্সার সচেতনতা ফোরামের প্রধান সমন্বয়কারী ডাক্তার হাবিবুল্লাহ তালুকদার রাসকিন জানান, প্রতিটি নারীরই স্তন ক্যান্সার সম্পর্কে সচেতন হওয়া প্রয়োজন।

প্রাথমিক অবস্থায় এই রোগ নির্ণয় এবং পরিপূর্ণ চিকিৎসা করা হলে স্তন ক্যান্সার থেকে সম্পূর্ণ নিরাময় সম্ভব বলেও জানান তিনি।

এই বিভাগের আরো খবর

২৩টি প্রতিষ্ঠানকে পুরস্কৃত করল আইসিএবি

নিজস্ব প্রতিবেদক: বরাবরের মতো এবারো...

বিস্তারিত
মাস্ক পরা নিশ্চিত করতে রাজধানীতে অভিযান

নিজস্ব প্রতিবেদক: করোনা অতিমারী থেকে...

বিস্তারিত
বাংলাদেশকে ৭ কোটি টিকা দেবে ‘গ্যাভি’

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশকে ৬ কোটি...

বিস্তারিত
গোপন বৈঠক ও নালিশ করছে বিএনপি: কাদের

নিজস্ব প্রতিবেদক: জনগণের সমর্থন...

বিস্তারিত
পররাষ্ট্রমন্ত্রী ও সচিব করোনায় আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক: পররাষ্ট্রমন্ত্রী...

বিস্তারিত
শিশু মৃত্যুর ঘটনায় ৩ হাসপাতালের ব্যাখ্যা

নিজস্ব প্রতিবেদক: তিন হাসপাতালে ঘুরে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *