মাস্ক না পরলে সেবা না দেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর

প্রকাশিত: ০৪:০২, ২২ অক্টোবর ২০২০

আপডেট: ০৪:০২, ২২ অক্টোবর ২০২০

নিজস্ব প্রতিবেদক: মাস্ক না পরলে স্বাস্থ্যসহ সরকারি দফতরে কোন সেবা না দেয়ার নির্দেশনা দেয়া হবে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। আজ বৃহস্পতিবার (২২ অক্টোবর) দুপুরে রাজধানীর আগারগাঁওয়ের জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের নবনির্মিত কার্ডিয়াক ক্যাথল্যাব জোন-২ এর উদ্বোধন শেষে আলোচনা সভায় তিনি এ কথা বলেন। 

এ সময় মন্ত্রী বলেন, ভ্যাকসিনের জন্য বাজেট প্রস্তুত রয়েছে, যারা আগে তৈরি করবে তাদের কাছ থেকেই তা নেয়া হবে। শীতকালে করোনা সংক্রমণ বাড়ার শঙ্কা জানিয়ে মন্ত্রী বেশি বেশি করোনা টেস্ট করার পরামর্শ দেন।

আমেরিকার মত দেশ করোনা মোকাবেলা করতে না পারলেও এক্ষেত্রে বাংলাদেশ সফল বলে দাবি করেন তিনি। জাহিদ মালেক আরো বলেন, দেশের সকল হাসপাতালের শয্যা সংখ্যা দ্বিগুণ করা হয়েছে। ঢাকা মেডিকেল কলেজকে ৫ হাজার বেডে উন্নীত করা হচ্ছে। একইভাবে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটকে ৭০০ থেকে শিগগিরই ১২০০ শয্যায় উন্নীত করা হচ্ছে। সবই করা হচ্ছে মানুষের চিকিৎসা সেবায় সুবিধা বৃদ্ধি করার জন্য।

অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকারের সফলতা তুলে ধরেন এবং চিকিৎসাসেবায় নিয়োজিত চিকিৎসক ও নার্সদের ধন্যবাদ জানান।

জাহিদ মালেক বলেন, মহামারি এই সময়ে দেশের স্বাস্থ্যখাত করোনাভাইরাস মোকাবিলার করার পাশাপাশি অন্যান্য চিকিৎসা সেবা অব্যাহত রেখেছে। একদিকে করোনা নিয়ন্ত্রণ করতে হচ্ছে, অন্যদিকে নন-কোভিড চিকিৎসাসেবা বৃদ্ধি করা নিয়েও কাজ চলছে। ইতোমধ্যে ৮ বিভাগে ৮টি উন্নত মানের ক্যান্সার হাসপাতাল নির্মাণ কাজের কার্যক্রম শুরু করা হয়েছে।

জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ডা. মীর জামাল উদ্দিনের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম, স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) মহাসচিব অধ্যাপক ডা. এম এ আজিজসহ অন্যান্যরা।

এই বিভাগের আরো খবর

২৩টি প্রতিষ্ঠানকে পুরস্কৃত করল আইসিএবি

নিজস্ব প্রতিবেদক: বরাবরের মতো এবারো...

বিস্তারিত
মাস্ক পরা নিশ্চিত করতে রাজধানীতে অভিযান

নিজস্ব প্রতিবেদক: করোনা অতিমারী থেকে...

বিস্তারিত
বাংলাদেশকে ৭ কোটি টিকা দেবে ‘গ্যাভি’

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশকে ৬ কোটি...

বিস্তারিত
গোপন বৈঠক ও নালিশ করছে বিএনপি: কাদের

নিজস্ব প্রতিবেদক: জনগণের সমর্থন...

বিস্তারিত
পররাষ্ট্রমন্ত্রী ও সচিব করোনায় আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক: পররাষ্ট্রমন্ত্রী...

বিস্তারিত
শিশু মৃত্যুর ঘটনায় ৩ হাসপাতালের ব্যাখ্যা

নিজস্ব প্রতিবেদক: তিন হাসপাতালে ঘুরে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *