রাজধানীর সাঁতারকুল-বেরাইদ ঘিরে বিনোদনের নতুন জায়গা

প্রকাশিত: ০৪:১০, ১৭ অক্টোবর ২০২০

আপডেট: ০৪:১০, ১৭ অক্টোবর ২০২০

ফাহিম মোনায়েম: রাজধানীর নতুন এক বিনোদন কেন্দ্র এখন একশ’ ফুট সড়ক। শহরের মধ্যেই মনোরম এক প্রাকৃতিক পরিবেশ। যেখানে শরতের কাশফুল দোল খায় বাতাসে, প্রাকৃতিক জলাধারে নৌকায় ভাসে মানুষ। সবুজ বনানীর ওপর পাখপাখালির উড়াউড়িও দেখা যায়। সাথে বাড়তি আয়োজন নানা স্বাদের খাবারের সমাহার। নতুন এই বিনোদন কেন্দ্রে পরিবার বন্ধু স্বজনরা মিলে দল বেধে ঘুরতে যান শহরের ঘরবন্দি মানুষ। 

ব্যস্ততার ফাঁক গলে শহরের একঘেয়েমি ভাব ছেড়ে ছুটির দিনগুলোতে অনেকেই ছুটছেন শহরের আশপাশে গ্রামীণ আবহে। শরতের বিদায় বেলার এই শুভ্র মেঘ আর বর্ণ-গন্ধময় প্রকৃতি নাড়া দিয়ে যায় নগর জীবন। এই তপ্ত নগরীর বুকে এক অপরূপ প্রাকৃতিক পরিবেশ মানুষকে হাতছানি দিয়ে ডাকছে। 

নতুন বাজার থেকে একশ’ ফুট সড়ক ধরে আরো পূবে এগুতে থাকলেই নগরের চেনা পরিবেশের বদলে চোখে পড়বে প্রকৃতি। আরো পূবে সাতারকুল ও বেরাইদ এলাকা এখন নগরীর নতুন বিনোদন কেন্দ্র। এর ডিজাইন ও নান্দনিক ভিউ দেখে যে কারো চোখ জুড়াবে। শিশুদের জন্য রয়েছে নানা ধরনের রাইড, বড়দের গাছের ছায়ায় হেটে বেড়ানোর সুযোগ। রয়েছে ফুটবল খেলার ব্যবস্থাও। 

প্রথমেই শেফ টেবিল কোর্টসাইড রেস্তোরা ঘিরে নতুন এই বিনোদনের আয়োজন। ২৪ বিঘা জমির ওপর তৈরি এই এলাকা রাতের আলোতে সৌন্দর্য ছড়ায় আরো বেশি। কোর্ট সাইডে রয়েছে নানান খাবারের বাহারি আয়োজন।

কোর্টসাইড ফেলে সামনে আরো কয়েক কিলোমিটার এগুলে বেরাইদে বালু নদীর তীর ঘেঁষে বিনোদনের আরেক মনোরম দৃশ্যপট। গ্রামীণ পরিবেশে চিরসবুজের ঠিকানা। মূল ফটক থেকে শুরু করে পুরোটাজুড়ে খুঁজে পাবেন গ্রামীণ শৈল্পিক ছোঁয়া, আকাশ ও প্রকৃতির নানা সময়ে নানা রং ও রূপ। ক্লান্ত শরীর এলিয়ে গাছের ছায়ায় বিশ্রামের ব্যবস্থা যেমন রয়েছে, সেই সাথে পছন্দের সব খাবারও হাতের নাগালে। 

করোনায় ঘরবন্দি নগরবাসী অনেকেই ছুটছেন নতুন এই গ্রামীণ আবহে। বিনোদন কেন্দ্র ঠিকানার সম্মুখে রয়েছে আম বাগান ও সবুজ ঘাসের চাদরে মোড়া মাঠ, যেখানে শিশুরা খেলাধুলা করে মিষ্টি সময় কাটাতে পারবে। 

বালু নদীর জলরাশির গা ঘেষে নরম মাটির ছোয়ায় মনকে রাঙায় বিনোদন প্রেমীরা। গোধূলি লগ্নে রক্তিম সূর্যের সাথে শরতের বিদায় বেলা আর হেমন্তের আগমনির আভাস মেলে।  

নগরে প্রকৃতি রক্ষার এমন প্রচেষ্টা অন্যদের জন্য হোক অনুপ্রেরণা।
 

এই বিভাগের আরো খবর

অটোপাশে মেধা যাচাই হয় না: নজরুল ইসলাম খান

নিজস্ব প্রতিবেদক: অটোপাশ বা বিনা...

বিস্তারিত
‘মাস্ক না পরলে সরকারি-বেসরকারি অফিসে সেবা নয়'

নিজস্ব প্রতিবেদক: সরকারি-বেসরকারি সব...

বিস্তারিত
আওয়ামী লীগ গণতন্ত্রের মুখোশ পরে আছে: ফখরুল

নিজস্ব প্রতিবেদক: বিএনপি মহাসচিব...

বিস্তারিত
ডিআরইউ’র রজতজয়ন্তী উৎসব কাল

নিজস্ব প্রতিবেদক: ঢাকা রিপোর্টার্স...

বিস্তারিত
রাজধানীতে ৬ মাদক ব্যবসায়ী  গ্রেফতার 

নিজস্ব সংবাদদাতা: ঢাকা মেট্রোপলিটন...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *