ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের উপনির্বাচন কাল

প্রকাশিত: ০৬:৫৩, ১৬ অক্টোবর ২০২০

আপডেট: ০৯:১৯, ১৬ অক্টোবর ২০২০

নিজস্ব প্রতিবেদক: ঢাকা- নওগাঁ- আসনের উপনির্বাচনে আগামীকাল (শনিবার) ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে নির্বাচনের যাবতীয় প্রস্তুতি শেষ করেছে নির্বাচন কমিশন, কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে গেছে সরঞ্জাম। এরই মধ্যে কেন্দ্রের নিরাপত্তার দায়িত্বও বুঝে নিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

আজ (শুক্রবার) সকালে রাজধানীর দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজ থেকে ঢাকা- আসনের নির্বাচনী সামগ্রী কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়। মতিঝিল, ডেমরা যাত্রাবাড়ি থানার কিছু অংশ নিয়ে গঠিত এই আসনের মোট ভোটার লাখ ৭১ হাজার ১২৯ জন।

ইভিএম মেশিনে ভোটগ্রহণের জন্য প্রশিক্ষণসহ যাবতীয় প্রস্তুতি নিয়েছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

ঢাকা- আসনের রিটার্নিং কর্মকর্তা জিএম সাহাতাব উদ্দিন জানান, ১৮৭টি কেন্দ্রে ভোটগ্রহণ করা হবে। ভোট কেন্দ্রের নিরাপত্তায় পর্যাপ্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে বলেও জানান তিনি।

নির্বাচনের প্রস্তুতি নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন ভোটাররা। এদিকে আত্রাই রাণীনগর নিয়ে গঠিত নওগাঁ- আসনেও নির্বাচন আগামীকাল (শনিবার) দুই উপজেলার ১০৪টি কেন্দ্রে এরইমধ্যে পাঠানো হয়েছে নির্বাচনী সরঞ্জাম, মোতায়েন করা হয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য। উপ-নির্বাচন ঘিরে চারস্তরের নিরাপত্তা নেয়া হয়েছে বলে জানিয়েছেন পুলিশ সুপার।

আওয়ামী লীগের চারবারের সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে ঢাকা- আসন মোহাম্মদ ইসরাফিল আলমের মৃত্যুতে খালি হয় নওগাঁ- আসন।

এই বিভাগের আরো খবর

২০২২ সালে সব ভোটার পাবে স্মার্ট এনআইডি

নিজস্ব প্রতিবেদক: দেশের সকল ভোটারকে...

বিস্তারিত
ডিসেম্বরে প্রথম ধাপের পৌরসভা নির্বাচনের ভোট

নিজস্ব প্রতিবেদক: নির্বাচন কমিশনের...

বিস্তারিত
সিরাজগঞ্জ-১ আসনেও আ. লীগ প্রার্থীর জয়

নিজস্ব প্রতিবেদক: সিরাজগঞ্জ-১ আসনের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *