জানুয়ারিতে সপরিবারে যুক্তরাষ্ট্রে যেতে চেয়েছিলেন রায়হান

প্রকাশিত: ০২:৫৪, ১৫ অক্টোবর ২০২০

আপডেট: ০২:৫৪, ১৫ অক্টোবর ২০২০

নাঈম আল জিকো/মঈনুল হাসান: রায়হান আহমেদের মৃত্যুতে শুধু পরিবারের সদস্যরাই নয়, শোকাহত বিস্মিত প্রতিবেশী, সহকর্মী পরিচিতজনরাও। রায়হানকে একজন নির্বিরোধী ভালো মানুষ বলেই চেনেন তারা। তাই এমন মৃত্যু মেনে নিতে পারছেন না। আগামী বছরের জানুয়ারিতে স্বপরিবারে যুক্তরাষ্ট্রে পাড়ি জমানোর কথা ছিলো রায়হানের। কিন্তু তার আগেই মৃত্যু ইতি টানলো সবকিছুর।

আমাকে মাইরেন না, আমি ছিনতাইকারী না... বাঁচার জন্য পুলিশের কাছে এমন আকুতি জানিয়েছিল রায়হান। ছেলের সেই নির্মম পরিস্থিতির কথা তুলে ধরতে গিয়ে তার মা সালমা বেগম বার বার ভেঙে পড়ছিলেন কান্নায়। অভিযোগ উঠেছে পুলিশি হেফাজতে নির্যাতনে মৃত্যু হয়েছে রায়হানের। ছেলেকে বাঁচানোর চেষ্টা করেও না পারার বেদনায় মুষড়ে পড়েছেন মা।

সিলেটের আখালিয়ার নিহারিপাড়া এলাকায় ১৯৮৬ সালে জন্ম রায়হান আহমেদের। বাবা রফিকুল ইসলাম এক সময়কার বিডিআর অর্থাৎ বর্তমানের বিজিবিতে কর্মরত ছিলেন। নগরীর এইড অ্যান্ড স্কুল থেকে ২০০৩ সালে এসএসসি পরীক্ষায় অংশ নিলেও উত্তীর্ণ হতে পারেননি।

তারপর পড়ালেখা বন্ধ করে বিদেশ যাওয়ার জন্য চেষ্টা করেন। বিয়েও করেন দেড় বছর আগে। দুই মাস আগে এক সন্তানের জনক হন রায়হান। তার এক চাচা যুক্তরাষ্ট্রে থাকায় আগামী জানুয়ারিতে সেখানে যাওয়ার কথা চূড়ান্ত হয়েছিলো। কিন্তু প্রথমে বাধ সাধে করোনা অতিমারি। আর সবশেষ তার মৃত্যু ইতি টানে সেই স্বপ্নের।

প্রতিবেশী সহকর্মীরা জানান, রায়হান খুবই শান্ত স্বভাবের ছিলেন। কখনো খারাপ কিছু তাদের চোখে পড়েনি। কোন রাজনৈতিক সংশ্লিষ্টতা নেই বলেও জানালেন তারা।

সিলেট নগরীতে নিজেদের একটি মার্কেটও রয়েছে রায়হানের পরিবারের। আর্থিকভাবে স্বচ্ছল হলেও চাকুরি করতেন স্থানীয় একটি প্যাথলজি সেন্টারে।

এই বিভাগের আরো খবর

পেঁয়াজ আমদানিতে ভারত নির্ভরতা কমাতে চায় সরকার

শাহনাজ ইয়াসমিন: পেঁয়াজ আমদানিতে ভারত...

বিস্তারিত
নারী ও শিশুদের সুরক্ষায় গঠিত কমিটি নিষ্ক্রিয়

শাহনাজ ইয়াসমিন: নারী ও শিশুদের প্রতি...

বিস্তারিত
অবাধে বিক্রি হচ্ছে যৌন উত্তেজক ওষুধ

আশিক মাহমুদ: বড় বড় ফ্যার্মেসি থেকে...

বিস্তারিত
নভেম্বরেও খুলবে না শিক্ষা-প্রতিষ্ঠান

শাহনাজ ইয়াসমিন: করোনার দ্বিতীয়...

বিস্তারিত
শুক্রবার থেকে খুলছে সিনেমা হল

নিজস্ব প্রতিবেদক: দীর্ঘদিন বন্ধ...

বিস্তারিত
কপিরাইট আইনের প্রয়োগ নিয়ে বিতর্ক

নাঈম আল জিকো: কপিরাইট আইনের প্রয়োগ...

বিস্তারিত
আড়াই মাসও টিকলো না আইজিপি’র প্রতিশ্রুতি

নিজস্ব প্রতিবেদক: পুলিশ প্রধানের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *